• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

যেসব বিষয় মানলে বৃষ্টিতে শাড়িতেই মিলবে স্বস্তি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২৪, ১১:৫০ এএম
যেসব বিষয় মানলে বৃষ্টিতে শাড়িতেই মিলবে স্বস্তি
ছবি: সংগৃহীত

অল্প কয়েকদিন পরই পূজা। পূজাতে শাড়ি পরার প্রতি আগ্রহ থাকলে বৃষ্টির জন্য অনেকেই শাড়ি পরায় আগ্রহ হারিয়ে ফেলে। তবে কিছু বিষয় খেয়াল রাখলে বৃষ্টির দিনেও শানি পরতে পারেন এবং সেটা স্বস্তিদায়কও হবে। চলুন দেখে নেই কি কি নিয়ম মানবেন-

শাড়ি বাছাই: শাড়ি বাছাই করতে হবে আবহাওয়ার ওপর নির্ভর করে। বৃষ্টির দিনে তাই হালকা শাড়ি বাছাই করা ভালো। শাড়ি যত হালকা হবে, বর্ষার সাজ ততই আরামদায়ক হবে। এক্ষেত্রে শিফন, সিল্ক, জর্জেটের শাড়ি বেছে নিতে পারেন তবে সুতির শাড়ি এড়িয়ে চলাই ভালো। কারণ সুতির শাড়িতে কাদার দাগ বসে যেতে সময় লাগে না।

শাড়ির রং: বর্ষার মরসুমে গাঢ় রঙের শাড়ি পরুন। গোলাপি, বেগনি, লাল, হলুদ, নীলের বিভিন্ন শেড বেছে নিতে পারেন।  এসব রং থেকে কাদা বা ময়লা লেগে গেলে সেটা তুলতেও খুব সমস্যা হয় না। হালকা রং হলে দাগ স্পষ্ট থাকে।

শাড়ির সঙ্গে জুতা বাছাই: শাড়ির সঙ্গে হিল পরতে অনেকেই ভালোবাসে। তবে এই বৃষ্টির দিনে হিল জুতা এড়িয়া চলাই ভালো। ফ্ল্যাট জুতো কিংবা ব্যালেরিনা বর্ষার জন্য ভাল।
আবার অনেকেই একটু কারুকাজ করা জুতো পরেন। কিন্তু হাঁটার সময়ে তাতে শাড়ি আটকে ছিঁড়ে যেতে পারে। তাই এধরণে জুতা এড়িয়ে গেলেই ভালো। যদি পরতে চন সেক্ষেত্রে জুতোর উপর মোমের ফোঁটা ফেলে পরিষ্কার কাপড় দিয়ে ঘষে নিতে হবে। জুতোর উপরে থাকা পাথর বা কারুকাজের উপরিতল মসৃণ হয়ে তাতে শাড়ি আটকানোর সম্ভাবনাও কমবে।

Link copied!