• ঢাকা
  • সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

পূজার আগে ত্বকের উজ্জ্বলতা বাড়াতে যা করবেন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২৪, ০৫:১২ পিএম
পূজার আগে ত্বকের উজ্জ্বলতা বাড়াতে যা করবেন
ছবি : সংগৃহীত

সারাবছর চুল ও ত্বকের প্রতি সেভাবে খেয়াল না রাখলেও উৎসব-অনুষ্ঠানের আগে ত্বকের বিশেষ যত্ন নেওয়া দরকার। রোদ, বৃষ্টি ততোদিনে ত্বকের নানান ক্ষতি হয়। তাই পূজার আগে সুন্দর পোশাকের সঙ্গে সঙ্গে ত্বকের উজ্জ্বলতা বাড়ানোর জন্য রূপচর্চাও জরুরি। দরকার বাড়তি যত্নের। সেক্ষেত্রে ঘরেই বানিয়ে নিন কিছু ফেসপ্যাক। যা আপনার ত্বকের দাগ ছোপ দূর করে উজ্জ্বলতা বাড়াতে কাজ করবে।

হলুদ, মধু ও দুধের ফেস প্যাক: আধা চা চামচ গুঁড়া হলুদ, এক চা চামচ মধু এবং পরিমাণমতো কাঁচা দুধ ভালোভাবে মিশিয়ে ফেসপ্যাক তৈরি করুন। তারপর ক্লিনজার দিয়ে মুখ পরিষ্কার করে এই প্যাকটি ভালভাবে গোটা মুখে লাগিয়ে নিন। শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এতে ব্রণ, পিম্পলসহ ত্বকের নানান সমস্যা দূর করে।

মধু এবং কোকো পাউডার: কেক বানাতে কোকো পাউডা লাগলেও এই পাউডার দিয়েই আপনি রূপচর্চা করতে পারবেন। ছোট একটি পাত্রে ১ টেবিল চামচ মধু, ২ টেবিল চামচ কাঁচা দুধ এবং কোকো পাউডার ভাল করে মিশিয়ে মুখে লাগিয়ে কিছুক্ষণ রেখে দিন। ১৫ মিনিট পর হালকা ভাবে ঘষে তুলে ফেলুন। এরপর মুখ ধুয়ে ত্বকের ধরন অনুযায়ী ভাল কোনও ময়েশ্চারাইজার মেখে নিন।

টক দই এবং লেবুর রস: ত্বকের কালচে দাগ দূর করতে লেবুর রস বেশ কার্যকরী। এক্ষেত্রে টক দই এবং লেবুর রস ভালোভাবে মিশিয়ে মুখে মেখে নিন। ১৫-২০ মিনিট পর ধুয়ে ফেলুন।

Link copied!