• ঢাকা
  • সোমবার, ০৭ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ৩ রবিউস সানি ১৪৪৬

পূজায় প্রিয় শাড়ির সঙ্গে রাখুন স্টাইলিশ ব্লাউজ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৬, ২০২৪, ১১:০২ পিএম
পূজায় প্রিয় শাড়ির সঙ্গে রাখুন স্টাইলিশ ব্লাউজ
সূত্র: সংগৃহীত

পূজা মানেই সাজগোজের এক অন্য মাত্রা। বাঙালির জীবনে পূজা শুধু একটি ধর্মীয় উৎসব নয়, বরং এটি একটি আবেগের প্রতিফলন। পূজার সময় সুন্দর শাড়ি পরার গুরুত্ব তো থাকেই, তবে শাড়ির সঙ্গে সঠিক ব্লাউজের মেলবন্ধন সাজের সম্পূর্ণতা এনে দেয়। গতানুগতিক স্টাইলের বাইরে গিয়ে একটু ভিন্নভাবে ব্লাউজ ডিজাইন করলে আপনার পূজার সাজে নতুনত্ব আনতে পারেন। তাই এবার পূজায় শাড়ির সঙ্গে নতুন স্টাইলের ব্লাউজ রাখতে পারেন। যা আপনার ব্যক্তিত্ব ও রুচির প্রকাশ ঘটাবে।

সিল্ক বা বেনারসি শাড়ির সঙ্গে সিকুইনড ব্লাউজ

সিল্ক বা বেনারসি শাড়ি পূজার অন্যতম জনপ্রিয় পছন্দ। এই ধরনের ভারী শাড়ির সঙ্গে সিকুইনড ব্লাউজ অসাধারণ মানায়। সিকুইনড ব্লাউজগুলোতে ঝলমলে একটা ভাব থাকে, যা পূজার সময় উজ্জ্বলতা বাড়িয়ে তোলে। সোনালী বা রূপালি রঙের সিকুইনড ব্লাউজ হতে পারে একটি চমৎকার সংযোজন। এ ধরনের ব্লাউজ সাধারণত পূজার দিনের সন্ধ্যার আয়োজনে বেশি মানায়। যখন আলোয় ঝিলমিল করবে আপনার পুরো সাজ। শাড়ি যদি সাদামাটা হয়, তবে সিকুইনড ব্লাউজের মাধ্যমে সাজে জাকজমক যোগ করা যায়।

ফিউশন স্টাইলে পাফ স্লিভ ব্লাউজ

ব্লাউজের স্লিভ ডিজাইন পূর্ণ সজ্জার একটি বড় অংশ। সাম্প্রতিক সময়ে ফিউশন স্টাইলে পাফ স্লিভ ব্লাউজ বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। আপনি চাইলে এই পূজায় শাড়ির সঙ্গে পাফ স্লিভের ব্লাউজ মেলাতে পারেন। এটি একদিকে ঐতিহ্যবাহী আবার অন্যদিকে স্টাইলিশ। যা আপনার লুককে নতুন মাত্রা দেবে। বিশেষ করে সিল্ক, কটন বা হ্যান্ডলুম শাড়ির সঙ্গে পাফ স্লিভ ব্লাউজ দারুণ মানিয়ে যায়। রঙের ক্ষেত্রে আপনি শাড়ির সঙ্গে মিলিয়ে রাখতে পারেন। আবার বিপরীত রঙের ব্লাউজ পরেও ফিউশন লুক আনতে পারেন।

হাই নেক বা বো টায় ব্লাউজ

শাড়ির সঙ্গে ব্লাউজের গলাটি কেমন হবে, তা নির্ভর করে আপনার পছন্দের ওপর। তবে সাম্প্রতিককালে হাই নেক বা বো টাই ব্লাউজের ট্রেন্ড দেখা যাচ্ছে। এ ধরনের ব্লাউজ ক্লাসিক এবং রাজকীয় লুক দেয়, যা পূজার সময় খুব মানিয়ে যায়। বিশেষত জ্যামদানি, বেনারসি বা হ্যান্ডলুম শাড়ির সঙ্গে এই ধরনের ব্লাউজ বেছে নিতে পারেন। হাই নেক ব্লাউজ মানানসই গয়না পরলে পুরো সাজটি এক অনন্য উচ্চতায় পৌঁছে যাবে।

ব্যাকলেস বা ডিপ ব্যাক ব্লাউজ

যারা একটু সাহসী ও আধুনিক লুক পছন্দ করেন, তাদের জন্য ব্যাকলেস ব্লাউজ হতে পারে দারুণ একটি বিকল্প। শাড়ির সঙ্গে ব্যাকলেস ব্লাউজ পূজার রাতে পার্টি বা বিশেষ আয়োজনে নজর কাড়বে। ব্লাউজের পিছনের অংশটি নানান ধরনের কাট এবং ডিজাইনের হতে পারে, যেমন ডিপ ব্যাক, ডোরি বা লেইস দিয়ে সাজানো। ব্যাকলেস ব্লাউজের সঙ্গে সাধারণত হালকা গহনা পরা মানানসই, যাতে পুরো সাজটি ভারী না হয়ে যায় এবং শাড়ির সঙ্গে ব্লাউজের ডিজাইনটি স্পষ্ট হয়।

লং স্লিভ ব্লাউজ

লং স্লিভ ব্লাউজের বিশেষ একটি আবেদন রয়েছে, যা ঐতিহ্যবাহী পূজার সাজে যোগ করতে পারেন। সুতির বা সিল্কের শাড়ির সঙ্গে লং স্লিভ ব্লাউজ একটি ট্রেন্ডি অথচ ক্লাসিক লুক দেয়। লং স্লিভ ব্লাউজগুলোর স্লিভে এমব্রয়ডারি, লেইস বা পুঁতির কাজ থাকলে এটি আরও আকর্ষণীয় হয়ে ওঠে। এটি ঠাণ্ডা আবহাওয়ায় আরামদায়কও হয়। এক রঙের লং স্লিভ ব্লাউজ থেকে শুরু করে প্রিন্টেড বা এমব্রয়ডারি করা ব্লাউজ, সব ধরনের শাড়ির সঙ্গে এটি মানিয়ে যায়।

কেপ স্টাইল ব্লাউজ

যদি একটু ভিন্ন কিছু পরতে চান, তাহলে কেপ স্টাইলের ব্লাউজ হতে পারে দারুণ পছন্দ। শাড়ির সঙ্গে কেপ স্টাইল ব্লাউজ পূজার দিনের সাজে নিয়ে আসবে এক ভিন্নতা। কেপ ব্লাউজের উপরের অংশটি এমনভাবে তৈরি করা হয়, যেন একটা আলাদা কেপের মতো দেখায়, যা কাঁধ ও হাতকে ঢেকে রাখে। বিশেষ করে হাতখোলা বা স্লিভলেস ব্লাউজের উপর কেপ ডিজাইন বেশ মানানসই হয়। এটি শাড়ির সঙ্গে কনটেম্পোরারি ও স্টাইলিশ লুক নিয়ে আসে।

ফ্রিল এবং রাফেল ডিজাইন ব্লাউজ

সাজে একটু নাটকীয়তা আনতে হলে ফ্রিল বা রাফেল ডিজাইন ব্লাউজ বেছে নিতে পারেন। ফ্রিলের সঙ্গে শাড়ির মেলবন্ধন একটি আকর্ষণীয় স্টাইলিশ লুক দেয়। যা পূজার সাজকে আরও আকর্ষণীয় করে তোলে। বিশেষ করে শাড়ির পাড় ও আঁচলে যদি একটু ফ্রিলের কাজ থাকে, তবে এর সঙ্গে ফ্রিল ব্লাউজ পরলে পুরো সাজের মধ্যে সমন্বয় থাকে। হালকা কাজের শাড়ির সঙ্গে এই ধরনের ব্লাউজ অত্যন্ত মানানসই।

অফ শোল্ডার ব্লাউজ

অফ শোল্ডার ব্লাউজ বর্তমান ট্রেন্ডের একটি উল্লেখযোগ্য স্টাইল। যারা সাহসী ও আধুনিক স্টাইল পছন্দ করেন, তারা পূজায় শাড়ির সঙ্গে অফ শোল্ডার ব্লাউজ পরতে পারেন। এই স্টাইলের ব্লাউজের সঙ্গে শাড়ি পরলে পুরো লুকটি একদম অন্যরকম হয়ে ওঠে। অফ শোল্ডার ব্লাউজের সঙ্গে সাধারণত কম গয়না পরাই ভালো, কারণ ব্লাউজের নিজস্ব ডিজাইনই যথেষ্ট নজরকাড়া হয়।

জ্যাকেট স্টাইল ব্লাউজ

পূজার সময়ে একটু অনন্য ও আড়ম্বরপূর্ণ লুক পেতে চাইলে জ্যাকেট স্টাইল ব্লাউজ বেছে নিতে পারেন। এটি সাধারণত একটু বড় লম্বা ব্লাউজের মতো হয়। যা শাড়ির উপর জ্যাকেটের মতো পড়ে। জ্যাকেট স্টাইলের ব্লাউজে হাতা বা স্লিভলেস ডিজাইন দুটোই থাকতে পারে। এটি শাড়ির সঙ্গে আধুনিক ও রাজকীয় লুক দেয়।

মিরর ওয়ার্ক বা কাঁচের কাজের ব্লাউজ

মিরর ওয়ার্ক বা কাঁচের কাজের ব্লাউজ পূজার শাড়ির সঙ্গে চমৎকার মানায়। মিরর ওয়ার্কের ব্লাউজে আলো প্রতিফলিত হয়। যা আপনাকে আরও আকর্ষণীয় করে তোলে। এটি বিশেষত উজ্জ্বল রঙের শাড়ির সঙ্গে দারুণ মানিয়ে যায়।

Link copied!