ভিন্ন ভিন্ন স্বাদে বানিয়ে নিন পপকর্ন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ৭, ২০২৪, ১২:০৩ পিএম
ভিন্ন ভিন্ন স্বাদে বানিয়ে নিন পপকর্ন
ছবি: সংগৃহীত

সিনেমা দেখতে বা গল্পের আসরে অনেকেরই পপকর্ন চাই। তবে সেই পপকর্ন যদি একেক দিনে একেক স্বাদের হয় তাহলে আরও জমে উঠবে গল্পের আসর। বাড়িতেই বানিয়ে নিন কয়েক ধরণের পপকর্ন।

ক্যারামেল পপকর্ন
চুলায় হাঁড়ি বসিয়ে ভালো করে গরম করে চুলার আঁচ মাঝারি করে দিন। এবার দুই চা চামচ সয়াবিন তেল ও দুই টেবিল চামচ বাটার ও লবণ দিয়ে একটু নেড়ে শুকনা ভুট্টার দানাগুলো দিয়ে ভালোভাবে তেলের সঙ্গে মিশিয়ে ঢাকনা দিয়ে ঢেকে দিন।  কিছুক্ষণের মধ্যে দানাগুলো ফুটে পপকর্ন হয়ে গেলে নামিয়ে নিন। এবার প্যানে দুই টেবিল চামচ বাটার, চিনি ও পানি দিয়ে নেড়ে ক্যারামেল করে নিন। এই ক্যারমেলে পপকর্নগুলো দিয়ে মিশিয়ে নামিয়ে পরিবেশন করুন ক্যারামেল পপকর্ন।

চটপটা পপকর্ন
চুলায় হাঁড়ি বসিয়ে ভালো করে গরম করে তেল দিন। তেল গরম হয়ে আসলে ভুট্টার দানাগুলো দিয়ে তিন-চার মিনিট মাঝারি আঁচে নেড়ে চুলার আঁচ কমিয়ে ঢেকে রাখুন। সব পপকর্ন ফুটে উঠলে চাটমসলা গুঁড়া, ভাজা জিরা গুঁড়া ও লবণ দিয়ে নেড়ে নামিয়ে পরিবেশন করুন।

চিকেন ফ্লেভারড পপকর্ন
চিকেন ফ্লেভারড পপকর্ন বানানোর জন্য প্রথমে চুলায় হাঁড়ি বসিয়ে গরম করে চুলার আঁচ কমিয়ে বাটার দিয়ে একটু নেড়ে দিন। তারপর এতে চিকেন পাউডার ও লবণ দিয়ে নেড়ে ভুট্টার দানাগুলো দিয়ে দিন। তিন-চার মিনিট নেড়ে মাঝারি আঁচে ঢেকে রাখুন। একটু পর পপকর্নগুলো ফুটে উঠবে। সব পপকর্ন ফুটে উঠলে নামিয়ে পরিবেশন করুন।

কোকোনাট পপকর্ন
চুলায় হাঁড়ি বসিয়ে নারিকেল তেল দিয়ে চুলার আঁচ কমিয়ে ভুট্টার দানাগুলো দিয়ে দিন। তারপর কিছুক্ষণ ভুট্টার দানাগুলো নেড়ে ঢেকে দিন। ফুটে উঠলে চিনি, নারিকেল গুঁড়া দিয়ে ভালো করে মিশিয়ে নামিয়ে পরিবেশন করুন।

Link copied!