পাতলা ঠোঁটকে মোটা করবে ‘লিপ প্লামপিং গ্লস’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৫, ২০২৪, ১০:৫১ পিএম
পাতলা ঠোঁটকে মোটা করবে ‘লিপ প্লামপিং গ্লস’
সূত্র: সংগৃহীত

পূজার সময় চেনা সাজের বাইরে গিয়ে নতুন ধরনের প্রসাধনীর দিকে ঝুকেছেন ফ্যাশনপ্রেমীরা। ভিন্নধর্মী প্রসাধনীর ব্যবহার করে নিজেদেরকে নতুন করে সাজাতে চান। তাই লিপস্টিক প্রেমীরা এবার লিপ প্লামপিং গ্লস ব্যবহার করতে পারেন।

বর্তমান ট্রেন্ডে নো মেকআপ লুক জনপ্রিয়তা পেয়েছে। পূজার উত্সব জুড়েও নো মেকআপ লুকেই হয়তো সাজবেন অনেকে। শুধুমাত্র লিপস্টিক পরেই নিজেকে সাজিয়ে নিবেন। তাই এই পূজায় ‘নো মেকআপ’ লুকের জন্য ভরসা রাখতে পারেন ‘লিপ প্লামপিং গ্লস’ প্রসাধনীতে। যা সাধারণ হলেও আপনাকে গ্ল্যামার লুক দেবে। কারণ এই গ্লস ব্যবহারে আপনার ঠোট আরও আকর্ষণীয় হয়ে উঠবে।

লিপগ্লস সাধারণত তিন প্রকার। ‘ম্যাট’, ‘স্যাটিন’ এবং ‘গ্লসি’। কিন্তু ‘প্লামপিং গ্লস’ একেবারেই ভিন্ন।  এমনকি এর কাজও ভিন্ন। যারা লিপ-লাইনার দিয়ে মোটা করে ঠোঁট এঁকে গাঢ় রঙের ‘শ্যাডো’ দিয়ে পুরু দেখাতে চায়, তাদের জন্য এটি উপযুক্ত প্রসাধনী। কারণ ঠোঁটের পুরু ভাব এনে দিতে পারে ‘লিপ প্লামপিং গ্লস’। পাতলা ঠোঁটের পুরুত্ব বাড়াতে কিংবা ঠোঁটকে আকর্ষণীয় করে তুলতে  বিশেষ ধরনের এই গ্লসটি বেশ কার্যকরী।

রূপবিশেষজ্ঞরা জানান, ‘প্লামপিং লিপ গ্লস’ প্রসাধনীটি এমনভাবে তৈরি করা হয় যা ব্যবহারে পাতলা ঠোঁট পুরু দেখায়। প্লামপিং গ্লসের মধ্যে এমন কিছু উপাদান থাকে, যা ঠোঁটের মধ্যে হালকা চিনচিনে বা ঠান্ডা অনুভূতি দেয়। এতে ঠোঁটের রক্তবাহিকাগুলো আরও বড় হয়ে ওঠে। তাই সাময়িক ভাবে ঠোঁট দু’টি ফোলা দেখায়।

‘প্লামপিং লিপ গ্লস’ ভেষজ উপাদানে তৈরি। এতে রয়েছে দারচিনি, পুদিনা, ঝাল মরিচের নির্যাস। যা ঠোঁটের রক্তপ্রবাহের গতি বৃদ্ধি করে। অস্থায়ীভাবে ঠোঁটে ফোলা ভাব আনে। শুধু তাই নয়, বেশকিছু সংস্থা এই প্রসাধনীতে মৌমাছির হুলের মধ্যে থাকা বিষও ব্যবহার করে বলে জানান রূপবিশেষজ্ঞরা।

রূপটানশিল্পীরা জানান, এই ধরনের প্রসাধনী ব্যবহারে ঠোঁটের ফোলাভাব দীর্ঘস্থায়ী হয় না। ঘণ্টাখানেকের জন্য ঠোঁটের পুরু ভাব থাকবে। তবে গ্লসে থাকা উপাদানের উপরও এটি অধিকাংশ সময় নির্ভর করে।

ত্বকের চিকিৎসকেরা জানান, ‘প্লামপিং লিপ গ্লস’ ঠোঁটের কোনও ক্ষতি করে না। তবে এটি নিয়মিত ব্যবহার না করাই ভালো। বিশেষ করে স্পর্শকাতর ত্বকের জন্য এটি ব্যবহার না করাই উত্তম। কারণ এই  গ্লস ত্বকের অ্যালার্জি-জনিত সমস্যার কারণ হতে পারে।

বিভিন্ন অনলাইন সাইটগুলোতে নানা ধরণের প্লামপিং লিপ গ্লস পাওয়া যায়। যার দামও হয় সাধ্যের মধ্যেই। পছন্দের যেকোনো রং বেছে কিনে নিতে পারেন। তবে কেনার আগে এর মধ্যে থাকা উপাদানের বিস্তারিত দেখে নিন।

Link copied!