• ঢাকা
  • শুক্রবার, ১১ অক্টোবর, ২০২৪, ২৫ আশ্বিন ১৪৩১, ৭ রবিউস সানি ১৪৪৬

পূজায় বেড়াতে গেলে হেয়ারস্টাইল যেমন হবে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১০, ২০২৪, ০৫:৪১ পিএম
পূজায় বেড়াতে গেলে হেয়ারস্টাইল যেমন হবে
ছবি : সংগৃহীত

পূজা মানেই খাওয়া দাওয়া, ঠাকুর দেখা। অনেক অনেক ঘোরাঘুরি। এসময় সবাই সেজে উঠে পছন্দের পোশাকে। সামঞ্জস্য মেকআপ করতে ভুলে না কেউ। তবে চুল বাঁধতে গেলেই বাধে বিপত্তি। এমন আবহাওয়ার হেয়ারস্টাইল কেমন হবে সেই ভাবনায় পড়ে যায় অনেকে। কারণ একেকজনের চুলের ধরণ একেকরকম। তাই চুলের ধরণ, ঘনত্ব ও দৈর্ঘ্যের উপর ভিত্তি করে কেমন করে চুল বাঁধবেন দেখে নিন-

চুল লম্বা বা মাঝারি এবং ঘন হলে তা বেঁধে রাখার চেষ্টা করুন। স্লিক পনিটেল, সাইড বান, বিভিন্ন রকম বিনুনি ভাল লাগবে। চুল খুলে রেখে ব্যাকব্রাশও করতে পারেন।

চুল ছোট ও ঘন হলে ওয়াটারফল ব্রেড, সামুরাই বান বা হাফ পনিটেল করতে পারেন। চুলে কোনও অ্যাকসেসরিজ় ব্যবহার করার দরকার নেই।

চুল ছোট হলে এবং ঘনত্ব কম থাকলে পাফ করে নিয়ে ফ্রেঞ্চ বান, সাইড টুইস্ট দেখতে ভাল লাগবে। বিভিন্ন ধরনের হেয়ার অ্যাকসেসরিজ়ও ব্যবহার করতে পারেন। তাতে পাতলা চুল অনেকটাই আড়াল করা যায়।

পূজার সময় সারা দিন ঘুরে বেড়ানোর জন্য যারা স্কার্ট, টপ, পালাজ্জো বা মিডি ফ্রকের মতো পোশাক পরবেন বলে ঠিক করেছেন, তারা চুলে করতে পারেন ফাংকি বেণি। বাঁ দিকে সিঁথি করে নিন। এবার বাঁ দিক থেকে চিকন বেণি টেনে নিন। ডান দিকের বাকি চুলগুলোতে একটু এলোমেলো পেঁচিয়ে নিলেই হয়ে যাবে একটা নতুন বেণি।

চুল মাঝখানে সিথিঁ করে পেছনের কয়েকটা চুল খোপা করে নিন। সামনের চুল গুলো ছেড়ে রাখুন। চাইলে সামনের চুল গুলো একটু কার্ল করে নিতে পারেন। দেখতে ভালো লাগবে। 

Link copied!