• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১, ৮ রবিউল আউয়াল ১৪৪৬

মাঝে সিঁথি করে যেভাবে চুল বাঁধবেন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২০, ২০২৪, ০৫:৫২ পিএম
মাঝে সিঁথি করে যেভাবে চুল বাঁধবেন
ছবি: সংগৃহীত

চুল বাঁধতে অনেকেই পছন্দ করেন। চুল বাধার সময় কেউ এক পাশে সিঁথি করেন, কেউ আবার মাঝে সিঁথি করতে পছন্দ করেন। চুলের সিঁথি ধরণ কিন্তু লুক বদলে দেয়। সবসময়ে একই কায়দায় সিঁথি না করে কখনো মাঁঝে, আবার কখনো এক পাশে সিঁথি করে নিজের লুকটা বদলে নিতে পারেন। সিঁথি করলে  মেয়েদের সাবলীল ও সুন্দর দেখায়। মাঝ বরাবর সিঁথি করে অনেক মেয়ে চুল খোলা রাখতেই বেশি পছন্দ করেন। আবার মাঝে সিঁথি করে নানা হেয়ারস্টাইলও করা যাবে। তবে মুখের ধরণ অনুযায়ী হেয়ারস্টাইল বেছে নেওয়া ভালো।

মাছবিনুনি

মাঝ বরাবর সিঁথি করে মাছ বিনুনি করে নিতে পারেন। ছিমছাম পোশাকের সঙ্গে এই হেয়ারস্টাইল দারুন মানিয়ে যায়। চুল ভালোভাবে আঁচড়ে নিন। এরপর দু’টি আলাদা সমান ভাগে ভাগ করে নিন। বিনুনি যে ভাবে বাঁধে, সেভাবেই বাঁধুন। শেষে বিনুনি হয়ে গেলে ভিতরের অংশগুলো ফুলিয়ে দিন। মাছের লেজের মতো দেখাবে পুরো বিনুনি।

ফাঁপানো পনিটেল 

শ্যাম্পু করা চুল ড্রায়ার দিয়ে শুকিয়ে নিন। এরপর মাঝখানে সিঁথি করে চুলটা দুই পাশে আঁচড়ে নিন। সামনের দিকের অংশে হেয়ার জেল বা সিরাম লাগিয়ে চুল সেট করুন। পিছনের চুলে সিরাম লাগাবেন না। পুরো চুলটা আঁচড়ে পনিটেল বেঁধে নিন। এতে সামনের দিকের চুল পরিপাটি থাকবে। আর পেছনের চুলটা ফুলে থাকবে। যাদের চুলের ধরণ পাতলা তারা এভাবে চুল বেধে নিন। বিয়েবাড়ি বা যে কোনও  অনুষ্ঠানে চুলের এই সাজ বেশ মানাবে।

হাফ আপ হাফ ডাউন

মাথার মাঝখানে সিঁথি করে চুল ভালভাবে আঁচড়ে মাথার পিছনে উপরের অংশের অর্ধেকটা চুল গুটিয়ে খোঁপার মতো বেঁধে নিন। কাঁটা বা ক্লিপ দিয়ে চুল আটকে নিতে পারেন। বাকি চুলে বাহারি ক্লিক বা অ্যাকসেসরিজ় দিয়ে আটকে নিন। পিছনের দিকের চুলগুলো বেশ সুন্দর দেখাবে।

লো বান

মাঝখানে সিঁথি করে নিন। এবার বড় কার্লার দিয়ে চুলগুলো সেট করুন। দুইপাশে ওয়েভ আসবে। ঘাড়ের কাছের চুল পিন করে নিন। বাকি চুলটা আলতো হাতে খোঁপা করে নিতে হবে। চার পাশে আলগা চুল বেরোলে, সেটিকে রিং পাকিয়ে খোঁপার দিকে ক্লিপ দিয়ে আটকে দিন। মাঝের কিছু চুল তুলে কার্লিং ক্লিপ দিয়ে আটকে নিন। এবার ব্লোয়ার দিয়ে ফুলিয়ে পিছনে নিয়ে ক্লিপ আটকে দিন। চুলের ঘনত্ব বেশি দেখাবে।

উল্টো পনিটেল

চুল যদি লম্বা হয় তবে মাঝখানে সিঁথি করে দারুন স্টাইল করা যাবে। সিঁথি করে দু’পাশ থেকে চুল নিয়ে প্যাঁচ দিয়ে ঘাড়ের একটু উপরে এক জায়গায় এনে ক্লিপ দিয়ে আটকে দিন। চুলের নীচের যে অংশ ছাড়া আছে, সেটিকে উল্টো দিকে ঘুরিয়ে আগের প্যাঁচে ঢুকিয়ে দিন। ব্যস, দারুন হেয়ারস্টাইল হয়ে যাবে।

Link copied!