• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

কোন শাড়িতে কেমন ব্লাউজ মানায়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২৭, ২০২৪, ০৩:৫৬ পিএম
কোন শাড়িতে কেমন ব্লাউজ মানায়
ছবি: সংগৃহীত

শাড়ির রঙের সঙ্গে ম্যাচিং ব্লাউজ পরেন নারীরা। বহু আগ থেকেই নারীদের ফ্যাশনে এই চল রয়েছে। তবে শাড়ির বাইরে ম্যাচিং ছাড়াই ব্লাউজ পরার চল এসেছে এই সময়ে। অধিকাংশ নারীরাই নিজেদের পছন্দমতো ব্লাউজ পরছেন। এর সঙ্গে তাল মিলিয়ে যেকোনো শাড়িই পরে নিচ্ছেন। কারণ ব্লাউজের কালেকশনেও এসেছে ভ্যারিয়েশন। ডিজাইনার ব্লাউজগুলো এখন জায়গা করে নিয়েছে ফ্যাশন ট্রেন্ডে।

ঘরোয়া অনুষ্ঠান বা বন্ধুদের আড্ডা, বিয়েবাড়ি বা পার্টিতে কনস্ট্রাস্ট পোশাক পরার চল বেড়েছে। বাঙালি সাজ হোক বা ইন্দো-ওয়েস্টার্ন স্টাইলে আধুনিক শাড়ির সঙ্গে ব্লাউজ পরার ভ্যারিয়েশন এসেছে। অনেকেই কনস্ট্রাস্টের এই ভ্যারিয়েশন কেমন হবে তা বুঝতে পারেন না। তাই কিছু কৌশল জেনে নিন।

·      হালকা রঙের শাড়ির সঙ্গে গাঢ় রঙ বেশ মানায়। যেমন, সাদা শাড়ির সঙ্গে সাদা ব্লাউজ না পরে  কালো বা গাঢ় রঙের ব্লাউজ় পরতে হবে। সাদার সঙ্গে লালের যুগলবন্দি তো বেশ জনপ্রিয়।

·      একই রঙের শাড়ি আর ব্লাউজ পরলে হালকা ও গাঢ় শেড মিলিয়ে নিন। গাঢ় নীলরঙের শাড়ির সঙ্গে হালকা নীলের ব্লাউজ় পরুন।

·      হলুদ আর কমলার কম্বিনেশনও ভালো লাগে। নীল-গোলাপি, সবুজ-নীলের মিশ্রণের শাড়ি আর ব্লাউজও বেশ মানিয়ে যাবে।

·      কোটা শাড়ির সঙ্গে গলা ঢাকা ব্লাউজ় পরা যায়। টিস্যু শাড়ির সঙ্গে ভি নেক ব্লাউজ় পরতে পারেন।

·      ব্লাউজের হাতা ডিজাইন কনুই অবধি করে নিন। আবার ব্লাউজের বডি এক রঙের এবং হাতা আরেক রঙের কম্বিনেশন করলেও মন্দ লাগবে না।

·      হালকা রঙের শিফন বা জর্জেটের শাড়ির সঙ্গে ভারী নকশা করা জমকালো ব্লাউজ় পরে নিন। জমকালো শিফন বা সিল্কের শাড়ির সঙ্গে হালকা রঙের ব্লাউজ কিনতে পারেন।

·      হ্যান্ডলুম শাড়ির জনপ্রিয়তা বেশি। হালকা রঙের সুতির হ্যান্ডলুম শাড়ির সঙ্গে অবশ্যই একই শেডের গাঢ় রঙের ব্লাউজ় পরে নিন।

·      ঢাকাই জামদানি শাড়ির সঙ্গে ভি নেকের ব্লাউজ পরতে পারেন। ব্লাউজের হাতা কনুই অবধি হাতার ব্লাউজ পরলে ভালো লাগবে।

·      জুয়েল নেকের ব্লাউজ়েরও কদর বেড়েছে। এই ধরণের ব্লাউজ়ের গলার দিকে পাথর দিয়ে কিংবা ভারী চুমকি দিয়ে ভরাট কাজ থাকে। গলার কাটিং  অনেকটা বড় থাকে। তবে ব্লাউজে ভারী কাজ থাকায় কোনও ভারী হার বা চোকার পরার প্রয়োজনও না হয়। যে কোনও পার্টি শাড়ির সঙ্গে এই ব্লাউজ় পরা যাবে।

·      বেনারসি বা কাঞ্জিভরমের মতো ভারী শাড়ি পরলে অ্যামব্রয়ডারি ব্লাউজ় বেছে নিন। এতে আপনাকে আকর্ষণীয় ও ক্ল্যাসি দেখাবে। আবার আরামবোধও হবে।

Link copied!