• ঢাকা
  • মঙ্গলবার, ০৮ অক্টোবর, ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১, ৫ রবিউস সানি ১৪৪৬

পূজায় বেড়াতে যাওয়ার আগে মুখের জেল্লা বাড়াতে যা করবেন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৮, ২০২৪, ০৬:৫০ পিএম
পূজায় বেড়াতে যাওয়ার আগে মুখের জেল্লা বাড়াতে যা করবেন
ছবি : সংগৃহীত

পূজার আগে শেষ সময়ে ছুটি পেয়েছেন। অথচ দিনভর কাজের চাপে নিজের যত্ন নেওয়ার সময় থাকে না। ছুটি পাওয়ার পর পার্লারে যাওয়ার সময়ও নাই। কিন্তু মুখে ক্লান্তি দাগ ছোপ নিয়ে বেড়ৃতেও ইচ্ছে করছে না। তবে ঘরোয়া পদ্ধতিতেই যদি মুখের জেল্লা বাড়ানো যায় তাহলে তো আর চিন্তার কিছু নাই। মুখের তেল চিটচিটে ভাব দূর করে ত্বককে উজ্জ্বল করবে এসব পদ্ধতি। এক্ষেত্রে অল্প কিছুক্ষণ সময় দিতে হবে। একেক ধরনের ত্বকের জন্য রয়েছে একেক ধরণের টুটকা। চলুন দেখে নেই-

তৈলাক্ত ত্বকের জন্য: যাদের ত্বক তৈলাক্ত তারা গোলাপ জলের সঙ্গে কেওলিন পাউডার মিশিয়ে মুখে, গলায়, হাতে লাগিয়ে রাখুন। ১৫ মিনিট পর পরিষ্কার পানিতে ধুয়ে নিন। এর আগে শসার রস, গোলাপ জল সম পরিমাণে মিশিয়ে ফ্রিজে আইস ট্রে-তে রেখে দিন। মুখ ধোয়ার পর টিস্যু বা নরম তোয়ালে কয়েকটি গোলাপ জল-শসার রসের আইস কিউব নিয়ে মুখে-গলায় আলতো করে লাগান। বেশি জোরে ঘষবেন না। দেখবেন, ত্বকের তেল চিটচিটে ভাব দূর হয়েছে। মেকআপ শুরু করার আগে এটি করুন। তা হলেই দেখবেন ত্বকের জেল্লা বেড়ে গিয়েছে।

শুষ্ক ত্বকের জন্য: ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে নিন। এরপর পাকা কলা চটকে তার সঙ্গে এক চামচ মধু, কেওলিন পাউডার মিশিয়ে মুখে গলায় লাগিয়ে নিন। ১৫-২০ মিনিট পর মুখ ধুয়ে নিন। মুখ ভাল করে মুছে নিয়ে ৫-১০ মিনিট পরে মেকআপ শুরু করুন।

স্বাভাবিক ত্বক: মুখ ধুয়ে নিন। এরপর ঠান্ডা দুধে পাঁউরুটির নরম অংশ দিয়ে মিশ্রণ তৈরি করে নিন। এতে মেশান কেওলিন পাউডার। এই মিশ্রণ মুখে-গলায়, হাতে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করুন। তার পর ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে নিন। দেখবেন মুখে চকচকে ভাব এসেছে।

Link copied!