পূজায় কেনাকাটায় সেরা পছন্দ ৪ শাড়ি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২৪, ০৫:২০ পিএম
পূজায় কেনাকাটায় সেরা পছন্দ ৪ শাড়ি
ছবি: সংগৃহীত

শুরু হয়ে গেছে পূজার কেনাকাটা। এ সময়ে কোন শাড়ি বাজার কাঁপাচ্ছে তা নিয়ে আগ্রহের শেষ নেই। বাঙালি নারীদের উৎসব মানেই শাড়ি। পূজার উৎসবে শাড়ি ছাড়া যেন চলবেই না। বাঙালি নারীদের প্রথম পছন্দই বাঙালিয়ানা শাড়িগুলো। পূজার প্রথম দিনগুলোতে বাঙালিয়ানা শাড়িগুলোকেই বেশি প্রাধান্য দেওয়া হয়। বয়স্ক থেকে তরুণীরা এই দিনগুলোতে বাঙালিয়ানার ঐতিহ্যবাহী শাড়িগুলো পরতেই পছন্দ করে। এবারও বিকল্প হচ্ছে না। পূজাকে সামনে রেখে এবার ৪ টি শাড়ি ট্রেন্ড করছে। যা বাঙালির ঐতিহ্যকে বহন করে। ফ্যাশন সচেতনরা ট্রেন্ডিং শাড়ির খোঁজে থাকে। তাই এবারের পূজায় ট্রেন্ড করা শাড়িগুলো র সন্ধান দেওয়া হলো এই আয়োজনে।

জামদানি

পূজায় জামদানি শাড়ি তো থাকা চাই। এবারও সেই চাহিদা একটুকুও কমেনি। জরির কারুকার্যের সঙ্গে কারচুপির কাজ করা জামদানির বেশ চল এখন। সঙ্গে থাকছে সুতোর এমব্রয়ডারি। ট্রেন্ডিং নকশা-রঙের দিকে খেয়াল রেখে এবারও পছন্দের একটি জামদানি কিনতে পারেন।

বালুচরি শাড়ি

পুজোর কালেকশনে কোন শাড়ির জনপ্রিয়তা তুঙ্গে, জানেন? ডিজাইনাররা এবার বঙ্গ নারীদের জন্য বালুচরি শাড়ির কালেকশন এনেছে। ইতোমধ্যেই নানা নকশায় বালুচরি শাড়ি তৈরি করেছে কারিগররা। যেখানে পাওয়া যাচ্ছে পুজোর আমেজ। বাংলার বালুচরি শাড়ি প্রত্যেক নারীর কাছেই প্রিয়। খাঁটি বালুচরি সিল্কের শাড়ি এবারও পূজার ফ্যাশনে থাকছে। বালুচরির ডিজাইনেও ভিন্নতা এসেছে। পছন্দের বালুচরি শাড়ি বিভিন্ন ডিজাইনার শপেও পেয়ে যাবেন।

শাড়িতে পটচিত্র

বাঙালির ঐতিয্যবহনকারী শাড়িগুলোর চাহিদা বরাবরই তুঙ্গে থাকে। এবারও ব্যতিক্রম নয়। দক্ষ কারিগরের হাতে নকশা করা শাড়ি যেন প্রত্যেক নারীর পছন্দ। এমন ধরনের শাড়ি এবার নিজের কালেকশনেও রাখুন। পূজার সময়েও এই শাড়ি বাজার কাঁপাবে। পটচিত্রশিল্পের শাড়িতে জড়িয়ে থাকে বাংলার ঐতিহ্য, একইসঙ্গে থাকে আধুনিকতার ছোঁয়াও। যা পরলে আপনার ব্যক্তিত্বে এক অন্য মাত্রা যোগ হবে। তাই এবারের কেনাকাটায় এই ধরণের শাড়ি তালিকায় রাখতে পারেন।

কাঁথাস্টিচ শাড়ি

ফ্যাশনের অন্যতম জনপ্রিয় এমব্রয়ডারি ওয়ার্ক। আর এরমধ্যে জনপ্রিয় একটি হল কাঁথাস্টিচ। শাড়ির ওপর কাঁথাস্টিচ করে জীবনের গল্প ফুটিয়ে তোলে কারিগররা। এমন শাড়ির ছোঁয়ায় বাঙালি নারীদের সৌন্দর্য যেন পূর্ণতা পায়। যেখানে থাকে নানা রঙের ছোয়া। মন ভালো করতে এবং উৎসবমুখর পরিবেশের জন্য এই ধরণের শাড়ি সেরা পছন্দ হতে পারে। তাই এবারের পূজার কেনাকাটায় কাঁথাস্টিচের শাড়ি থাকতেই পারে।

Link copied!