• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

পদত্যাগ করে যা বললেন কেজরিওয়াল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৪, ০৭:০২ পিএম
পদত্যাগ করে যা বললেন কেজরিওয়াল
মঞ্চে চশমা হাতে আদমি পার্টির নেতা অরবিন্দ কেজরিওয়াল। ছবি : সংগৃহীত

দিল্লির মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেছেন আদমি পার্টির নেতা অরবিন্দ কেজরিওয়াল। পদত্যাগের পর তিনি বলেন, “মানুষের রায় পেলে ফিরব।”

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে লেফটেন্যান্ট গভর্নর ভি কে সাক্সেনার সঙ্গে সাক্ষাৎ করে আনুষ্ঠানিকভাবে পদত্যাগ করেন কেজরিওয়াল।

এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

এনডিটিভি জানায়, মঙ্গলবার বিকেলে কেজরিওয়াল লেফটেন্যান্ট গভর্নর ভি কে সাক্সেনার সঙ্গে তার বাসভবনে আনুষ্ঠানিকভাবে পদত্যাগের ঘোষণা দেওয়ার জন্য দেখা করেন। সেখানে তার উত্তরসূরি অর্থাৎ দিল্লির পরবর্তী মুখ্যমন্ত্রী অতীশি এবং সাবেক উপমুখ্যমন্ত্রীও ছিলেন।

এর আগে, দীর্ঘ ছয় মাস কারাভোগ শেষে কারামুক্তির মাত্র দুই দিন পর মুখ্যমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন অরবিন্দ কেজরিওয়াল। রোববার (১৫ সেপ্টেম্বর) বিকেলে দিল্লিতে আয়োজিত দলীয় এক অনুষ্ঠানে তিনি এ ঘোষণা দেন।

এদিকে ৪৩ বছর বয়সী অতীশি এখন দিল্লি সরকারের শিক্ষা ও গণপূর্তমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন। দিল্লির ক্ষমতাসীন দল আপের ভেতরে বিশাল পরিবর্তন দেখা দিলে তিনি পাদপ্রদীপের আলোয় এসে পড়েন। মূলত প্রবীণ নেতা মনীশ সিসোদিয়া ও সত্যেন্দ্র জৈন আইনি সমস্যায় জড়িয়ে পদত্যাগ করেন। সিসোদিয়া এবং জৈনের গ্রেপ্তার ও পদত্যাগের দলে নেতৃত্বে শূন্যতা দেখা দেয়।

রোডস স্কলার এবং অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রী অতীশির শিক্ষাগত যোগ্যতার পাশাপাশি সরকারি কাজে তার অভিজ্ঞতা তাকে সুপরিচিত করেছে। বিশেষ করে শিক্ষা ক্ষেত্রে। দিল্লির শিক্ষা সংস্কারের অন্যতম স্থপতি হিসেবে তিনি আপের নেতৃত্ব দিয়েছেন। তিনিই দিল্লির সরকারি স্কুলগুলোর উন্নতি ঘটান। কেজরিওয়াল প্রশাসনের অন্যতম সাফল্য ছিল এটি।

Link copied!