• ঢাকা
  • মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০২৪, ২৯ আশ্বিন ১৪৩১, ১১ রবিউস সানি ১৪৪৬

ইসরায়েলে থাড ও সেনা পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২৪, ০২:৫৭ পিএম
ইসরায়েলে থাড ও সেনা পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র
ছবি : সংগৃহীত

ইসরায়েলে ক্ষেপণাস্ত্র-প্রতিরোধী ব্যবস্থা ও তা চালাতে সেনা পাঠিয়েছে যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্রের গণমাধ্যমে এ তথ্য প্রকাশিত হয়েছে। মার্কিন সামরিক দপ্তর পেন্টাগনের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। পেন্টাগন বলেছে, দূরপাল্লার ইসরায়েলে ক্ষেপণাস্ত্রবিধ্বংসী ব্যবস্থা ও সামরিক ক্রু পাঠানো হচ্ছে।

পেন্টাগনের প্রেস সচিব প্যাট রাইডার এক বিবৃতিতে বলেন, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিনের নির্দেশ অনুযায়ী টার্মিনাল হাই-অ্যাল্টিটিউড এরিয়া ডিফেন্স (থাড) ব্যাটারি মোতায়েন ও সামরিক সদস্যদের ইসরায়েলে পাঠানো হচ্ছে।

এদিকে ইসরায়েলে আরও হামলা করার হুমকি দিয়েছে লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। সংগঠনটি বলেছে, ইসরায়েলি বাহিনী লেবাননে তাদের হামলা অব্যাহত রাখলে, তারা ইসরায়েলে আরও হামলা চালাবে।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, রোববার ইসরায়েলের হাইফার কাছে একটি সেনা ঘাঁটিতে ড্রোন হামলা চালিয়ে ৪ ইসরায়েলি সেনাকে হত্যা করেছে হিজবুল্লাহ। এ হামলায় আহত হয়েছেন অন্তত ৭০ জন। এরপর হিজবুল্লাহ ও ইসরায়েলি বাহিনীর মধ্যে উত্তেজনা আরও তীব্র হয়েছে। এমন পরিস্থিতিতে হিজবুল্লাহ আরও হামলা চালানোর হুমকি দিল।

আন্তর্জাতিক বিভাগের আরো খবর

Link copied!