• ঢাকা
  • শুক্রবার, ২৫ অক্টোবর, ২০২৪, ৯ কার্তিক ১৪৩১, ২২ রবিউস সানি ১৪৪৬

দুই মাস ধরে যে বাড়িতে আছেন শেখ হাসিনা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২৪, ০৫:৩৬ পিএম
দুই মাস ধরে যে বাড়িতে আছেন শেখ হাসিনা

ছাত্র-জনতার আন্দোলনের মুখে ৫ আগস্ট দেশ ছাড়ার পর ভারতে অবস্থান করছেন শেখ হাসিনা। তার অবস্থান নিয়ে কঠোর গোপনীয়তা বজায় রাখছে ভারত সরকার। শেখ হাসিনার অবস্থান নিয়ে বিভিন্ন সময় বিভিন্ন তথ্য ছড়িয়েছে। এর মধ্যে ভারতীয় সংবাদমাধ্যম দ্য প্রিন্ট জানিয়েছে, শেখ হাসিনা দিল্লিতে অবস্থান করছেন।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) এক প্রতিবেদনে দ্য প্রিন্ট জানিয়েছে, নয়াদিল্লির লুটিয়েন্স বাংলো জোনের একটি বাড়িতে দুই মাস ধরে বাস করছেন শেখ হাসিনা। বাংলাদেশের সাবেক এই প্রধানমন্ত্রীর জন্য কঠোর নিরাপত্তা নিশ্চিত করেছে ভারত সরকার।

লুটিয়েন্স বাংলো এলাকাটিতে ভারতের মন্ত্রী, সিনিয়র এমপি এবং শীর্ষ কর্মকর্তাদের বাস ভবন রয়েছে। সেরকমই একটি বাড়িতে হাসিনাকে থাকতে দেওয়া হয়েছে। তার গোপনীয়তা এবং নিরাপত্তার স্বার্থে দ্য প্রিন্ট বাড়িটির প্রকৃত ঠিকানা বা রাস্তার বিবরণ প্রকাশ করেনি।

একটি সূত্র প্রিন্টকে জানায়, “শেখ হাসিনার জন্য কঠোর নিরাপত্তার ব্যবস্থা রয়েছে। তার নিরাপত্তায় সার্বক্ষণিক সাদা পোশাকে নিরাপত্তাকর্মীরা রয়েছেন। তিনি একজন সম্মানিত ব্যক্তি হিসেবে এই পর্যায়ের নিরাপত্তা পাচ্ছেন। দুই মাসের বেশি সময় ধরে ওই এলাকায় বসবাস করছেন হাসিনা। সেখানে তার থাকার সব ব্যবস্থা করা হয়েছে। যথাযথ প্রোটকলসহ হাসিনা মাঝেমধ্যে পার্শ্ববর্তী লোধি গার্ডেনে হাঁটতে যান।”

Link copied!