• ঢাকা
  • শুক্রবার, ১১ অক্টোবর, ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১, ৭ রবিউস সানি ১৪৪৬

ফ্লাইট চলাকালীন পাইলটের মৃত্যু, এরপর যা ঘটল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৯, ২০২৪, ০৭:৫৯ পিএম
ফ্লাইট চলাকালীন পাইলটের মৃত্যু, এরপর যা ঘটল
তুরস্কের জাতীয় এয়ারলাইন্সের একটি বিমান। ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের পশ্চিম উপকূলের সিয়াটল শহর থেকে উড্ডয়ন করেছিল তুরস্কের জাতীয় এয়ারলাইন্সের একটি বিমান। ফ্লাইট চলাকালীন ওই বিমানের এক পাইলট অসুস্থ হয়ে সেখানেই মারা যান। এরপর টার্কিশ বিমানটি নিউ ইয়র্কে জরুরি অবতরণ করে।

বুধবার (৯ অক্টোবর) এ তথ্য জানিয়েছে এয়ারলাইনস সংস্থাটি।

পৃথক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিবিসি, নিউ ইয়র্ক পোস্ট, ব্লুমবার্গ, এএফপি ও তুর্কি টুডে।

টার্কিশ এয়ারলাইনসের মুখপাত্র ইয়াহইয়া উস্তুন সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (টুইটার) জানান, স্থানীয় সময় মঙ্গলবার (৮ অক্টোবর) সন্ধ্যায় বিমানটি যুক্তরাষ্ট্রের পশ্চিম উপকূলের সিয়াটল শহর থেকে উড্ডয়ন করেছিল। পরে ফ্লাইটটি নিউ ইয়র্কে ঘুরিয়ে নেওয়া হয় এবং সেখান থেকে যাত্রীদের তুরস্কে ফেরানোর ব্যবস্থা করা হয়।

ইয়াহইয়া উস্তুন তার পোস্টে লিখেছেন, “আমাদের এয়ারবাস ৩৫০...সিয়াটল থেকে ইস্তাম্বুলগামী টিকে২০৪ ফ্লাইটের পাইলট বিমান চলাকালীন অসুস্থ হয়ে পড়েন। প্রাথমিক চিকিৎসার প্রচেষ্টা ব্যর্থ হওয়ার পর অন্য পাইলট ও কো-পাইলট জরুরি অবতরণের সিদ্ধান্ত নেন। তবে অবতরণের আগেই তার মৃত্যু হয়।”

টার্কিশ এয়ারলাইনসের মুখপাত্র শোক প্রকাশ করে বলেন, “আমাদের ক্যাপ্টেনের আত্মার শান্তি কামনা করছি এবং তার শোকাহত পরিবার, সহকর্মী ও প্রিয়জনদের জন্য ধৈর্য ও শক্তির প্রার্থনা জানাচ্ছি।”

টার্কিশ এয়ারলাইনসের তথ্যমতে, নিহত ওই পাইলটের নাম ক্যাপ্টেন ইলচিন পেলিভান (৫৯)। ২০০৭ সাল থেকে টার্কিশ এয়ারলাইনসে কর্মরত ছিলেন তিনি। গত মার্চেও তিনি একটি স্বাস্থ্য পরীক্ষায় পাস করেছিলেন। যেখানে তার কোনো শারীরিক সমস্যার ইঙ্গিত পাওয়া যায়নি।

Link copied!