• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

‘ইসরায়েলি আক্রমণ চলতে থাকলে মুসলমানদের কেউ থামাতে পারবে না’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২৩, ০৪:২৫ পিএম
‘ইসরায়েলি আক্রমণ চলতে থাকলে মুসলমানদের কেউ থামাতে পারবে না’
ছবি : সংগৃহীত

ইসরায়েলে ইহুদিবাদী শাসকদের অপরাধ অব্যাহত থাকলে মুসলমানদের প্রতিরোধ ও শক্তির মুখোমুখি কেউ হতে পারবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলী খামেনি। তিনি বলেছেন, “ইসরায়েলি আক্রমণ চলতে থাকলে মুসলমানদের কেউ থামাতে পারবে না। এর জবাব তারা দেবেই।”

মঙ্গলবার (১৭ অক্টোবর) হুসাইনিয়াতে একদল অ্যাকাডেমিক অভিজাত এবং বৈজ্ঞানিক প্রতিভাদের সঙ্গে বৈঠকে তিনি এ হুঁশিয়ারি দেন।

গাজায় ইসরায়েলের হামলার নিন্দা জানিয়ে আয়াতুল্লাহ আলী খামেনি বলেন, “এই অপরাধ চলতে থাকলে মুসলিম ও প্রতিরোধ বাহিনী অধৈর্য হয়ে পড়বে এবং কেউ তাদের থামাতে পারবে না। এটা তাদের জানা উচিত, এটি বাস্তবতা।”

ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা জোর দিয়ে বলেন, “ইহুদিবাদী সরকার যাই করুক না কেন, তারা যে লজ্জাজনক পরাজয় ভোগ করেছে তার ক্ষতিপূরণ দিতে পারবে না। ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে চলমান নৃশংসতার জন্য দখলদার ইহুদিবাদী শাসকদের অবশ্যই মৃত্যুদণ্ড কার্যকর করতে হবে।”

আয়াতুল্লাহ আলী খামেনি বলেন, “ফিলিস্তিনে যা হচ্ছে তা সমগ্র বিশ্বের চোখে দখলদার শাসকের গণহত্যার অপরাধ। পুরো বিশ্ব এটি দেখছে। কিছু দেশের কর্মকর্তারা যারা ইরানি কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছেন। তারা অভিযোগ করছিলেন যে ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন বেসামরিক মানুষকে হত্যা করেছে। কিন্তু এটি অসত্য। কারণ যারা বসতিতে আছেন, তারা বেসামরিক নয়; সবাই সশস্ত্র।”

আয়াতুল্লাহ আলী খামেনি আরও বলেন, “ধরে নিচ্ছি যে তারা বেসামরিক। এখন কতজন বেসামরিক নাগরিক নিহত হয়েছে? এই দখলদার শাসক গাজায় যেখানে সৈন্যরা বাস করে না, সেখানে নারী ও শিশু, বৃদ্ধ ও যুবকসহ হাজারের বেশি বেসামরিক ফিলিস্তিনিদের হত্যা করেছে। ইহুদিবাদী শাসক জানে যে প্রতিরোধ বাহিনী গাজার ভবনগুলোতে নেই। এরপরও তারা ইচ্ছাকৃতভাবে জনাকীর্ণ এলাকাগুলোতে নির্যাতন চালাচ্ছে। নিরীহদের হত্যা করছে।”
-ইরনা নিউজ

Link copied!