• ঢাকা
  • বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

পুলিশের সঙ্গে ব্যাপক সংঘর্ষ, ১০০ শিক্ষার্থী আহত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৪, ০২:৩৩ পিএম
পুলিশের সঙ্গে ব্যাপক সংঘর্ষ, ১০০ শিক্ষার্থী আহত
ছবি : সংগৃহীত

সহিংসতা থামছেই না। ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় মণিপুর রাজ্যে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে এবং এতে প্রায় ১০০ জন বিক্ষোভকারী শিক্ষার্থী আহত হয়েছেন।

দাবি আদায়ে দেওয়া আল্টিমেটাম শেষ হওয়ার পর তারা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ান। মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে এনই।

প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার মণিপুরে ছাত্র-নেতৃত্বাধীন বিক্ষোভ সহিংস রূপ নেওয়ার পরে পুলিশের সঙ্গে সংঘর্ষে ৯০ জনের বেশি শিক্ষার্থী আহত হয়েছেন। মূলত দাবি আদায়ে দেওয়া আল্টিমেটাম দুপুর ১টায় শেষ হওয়ার সঙ্গে সঙ্গে অস্থিরতা শুরু হয়।

ইন্ডিয়া টুডে এনই বলছে, আল্টিমেটাম শেষ হওয়ার পর ছাত্র এবং তাদের সমর্থকরা রাজ্যটির গভর্নরের বাসভবনের দিকে মিছিল শুরু করেন। এরপরও সাড়া না পাওয়ায় হতাশ ছাত্ররা দুপুর ২টার দিকে গভর্নরের অফিসের দিকে অগ্রসর হওয়ার চেষ্টা করলে বিক্ষোভ দ্রুত বাড়তে থাকে।

এরপর বিক্ষোভকারীরা অল্প দূরত্বে চলে আসার পর পুলিশ হস্তক্ষেপ করে এবং তাদের সাসনে আগাতে বাধা দেয়। একই সঙ্গে সংলাপের জন্য প্রতিনিধি নিয়োগের আহ্বানও জানায় পুলিশ।
তবে আলোচনার জন্য পুলিশের প্রচেষ্টা সত্ত্বেও ছাত্রদের অধিকাংশই রাজ্যপালের সাথে সরাসরি সাক্ষাতের বিষযে জোর দেন।
একপর্যায়ে জনতাকে ছত্রভঙ্গ করতে কর্তৃপক্ষ কাঁদানে গ্যাসের শেল ব্যবহার করলে উত্তেজনা আরও বেড়ে যায়। এর জেরে সংঘাত ছড়িয়ে পড়ে এবং এতে ছাত্রসহ বেশ কয়েকজন ব্যক্তি আহত হন এবং কয়েকজনকে অ্যাম্বুলেন্সে করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

Link copied!