• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ২০ রবিউস সানি ১৪৪৬

তুরস্কে ভয়াবহ হামলা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২৪, ০৯:৫০ পিএম
তুরস্কে ভয়াবহ হামলা
ঘটনাস্থল। ছবি : সংগৃহীত

তুরস্কের মহাকাশ ও প্রতিরক্ষাবিষয়ক কোম্পানি তুর্কিশ এরোস্পেস ইন্ডাস্ট্রিজের সদর দপ্তরে ভয়াবহ হামলা চালানো হয়েছে। এতে বেশ কয়েকজন নিহত ও আহত হয়েছেন।

দেশটির অভ্যন্তরীণ মন্ত্রী আলি ইয়ারলিকায়া বরাতে বুধবার (২৩ অক্টোবর) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা।

আল-জাজিরার তথ্যমতে, তুরস্কের রাজধানী আঙ্কারার উপকণ্ঠে অবস্থিত তুর্কি অ্যারোস্পেস ইন্ডাস্ট্রিজে ওই হামলা হয়েছে। তবে এ বিষয়ে বিস্তারিত কিছু জানাননি আলি ইয়ারলিকায়া।

সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া এক পোস্টে আলি ইয়ারলিকায়া লিখেছেন, “তুর্কি অ্যারোস্পেস ইন্ডাস্ট্রিজ আঙ্কারা কাহরামানকাজান স্থাপনায় একটি সন্ত্রাসী হামলা চালানো হয়েছে।”

স্থানীয় মিডিয়ায় প্রচারিত দৃশ্যে আঙ্কারার প্রায় ৪০ কিলোমিটার উত্তরের শহর কাহরামানকাজানের সাইটে বিশাল কালো ধোঁয়া ও আগুন দেখা গেছে। মিডিয়াগুলো ঘটনাস্থলে একটি প্রচণ্ড বিস্ফোরণের খবর এবং সেখানে গুলি বিনিময়ের ফুটেজ দেখিয়েছে। তবে এই হামলার জন্য তাৎক্ষণিকভাবে কেউ দায় স্বীকার করেনি।

টুসাস তুরস্কের অন্যতম গুরুত্বপূর্ণ প্রতিরক্ষা এবং বিমান চলাচলকারী কোম্পানি, যা দেশের প্রথম জাতীয় যুদ্ধ বিমান খান উৎপাদন করে থাকে। ইস্তাম্বুলে প্রতিরক্ষা এবং মহাকাশ শিল্পের জন্য বড় বাণিজ্য মেলা অনুষ্ঠিত হওয়ার সময় এই বিস্ফোরণটি ঘটেছে। এ সপ্তাহে ইউক্রেনের শীর্ষ কূটনীতিক ওই মেলা পরিদর্শন করেছিলেন।

Link copied!