• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

কমলা হ্যারিস যোগ্য নেতা : বাইডেন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২৫, ২০২৪, ০১:০০ পিএম
কমলা হ্যারিস যোগ্য নেতা : বাইডেন
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস। ছবি : সংগৃহীত

মার্কিন ভাইস প্রেসিডেন্ট ও দেশটির আসন্ন নির্বাচনের ডেমোক্রেটিক প্রার্থী কমলা হ্যারিসকে দেশের একজন যোগ্য নেতা হিসেবে অবহিত করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি বলেন, “কমলা আমার সহযোগী হিসেবে অসাধারণ ছিলেন এবং তিনি আমাদের দেশের একজন যোগ্য নেতা।”

স্থানীয় সময় বুধবার (২৪ জুলাই) ওভাল অফিস থেকে দেশবাসীর উদ্দেশ্যে দেওয়া ভাষণে জো বাইডেন এ কথা বলেন।

হোয়াইট হাউসের ওভাল অফিস থেকে দেওয়া সংক্ষিপ্ত ভাষণে বাইডেন বলেন, “আমি কমলা হ্যারিসকে ধন্যবাদ জানাতে চাই। তিনি অভিজ্ঞ, দক্ষ ও কড়া ধাঁচের মানুষ।”

জো বাইডেন বলেন, “আগামী নভেম্বরে মার্কিন ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর আগেই তাদের গণতন্ত্রের প্রতি সম্ভাব্য ও আসন্ন বিপদগুলোর কথা জানিয়ে দেওয়া জরুরি। যুক্তরাষ্ট্রের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো, এখানে (কখনো) রাজা বা একনায়করা শাসন করেনি। মানুষ করেছে। মানুষই (এই দেশের) ইতিহাস লিখবেন। শুধু মনে রাখবেন, গণতন্ত্রকে বাঁচাতে হবে।”

মার্কিন প্রেসিডেন্ট আরও বলেন, “ভোটাররাই নির্ধারণ করবেন, তারা সামনে এগিয়ে যাবেন নাকি পেছনে ফিরবেন। তারা আশার দিকে যাবেন, নাকি ঘৃণাকে বেছে নেবেন। আমি গণতন্ত্রের পথে কোনো বিপদ আসতে দিতে চাই না। এ কারণেই দ্বিতীয়বার প্রেসিডেন্ট হওয়ার পথ থেকে সরে যাচ্ছি।”

জো বাইডেন বলেন, “প্রেসিডেন্ট হিসাবে আমার মেয়াদের বাকি সময়টা আমি দেশের জন্য কাজ করে যাব। যারা মার্কিন অর্থনীতিকে বাঁচিয়ে রাখেন; সেই কঠোর পরিশ্রমী পরিবারগুলোর আর্থিক বোঝা কমানোর চেষ্টা চালিয়ে যাব। আমাদের ব্যক্তিগত স্বাধীনতা ও নাগরিক অধিকারের ওপর কোনো আঘাত আসতে দেব না। আমি বারবার বলব, যুক্তরাষ্ট্রে ঘৃণা ও চরমপন্থিদের কোনো স্থান নেই। আমি সুপ্রিম কোর্টের সংস্কারের কথা বলব। কারণ, এটা করা জরুরি।”

Link copied!