• ঢাকা
  • মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ৬ কার্তিক ১৪৩১, ১৮ রবিউস সানি ১৪৪৬

এবার হিজবুল্লাহর অস্ত্রাগারে হামলা ইসরায়েলের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২০, ২০২৪, ০৯:৫২ পিএম
এবার হিজবুল্লাহর অস্ত্রাগারে হামলা ইসরায়েলের
ইসরায়েলের হামলা। ছবি : সংগৃহীত

ইসরায়েল-লেবাননের মধ্যে দীর্ঘদিন ধরেই চলছে পাল্টাপাল্টি হামলা। এবার লেবাননের রাজধানী বৈরুতে হিজবুল্লাহর একটি কমান্ড সেন্টার ও ভূগর্ভস্থ অস্ত্রাগারে হামলা চালিয়েছে ইসরায়েল।

রোববার (২০ অক্টোবর) ভোরে এ হামলা চালানো হয়েছে।

এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে ইসরায়েলি সামরিক বাহিনী।

এতে বলা হয়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আজ ভোরে এই হামলা চালায় ইসরায়েলের বিমানবাহিনী। বৈরুতে হিজবুল্লাহর গোয়েন্দা সদর দপ্তরের একটি কমান্ড সেন্টার ও একটি ভূগর্ভস্থ অস্ত্র কারখানায় এই হামলা চালানো হয়।

এদিকে লেবাননের রাষ্ট্রীয় গণমাধ্যমেও হামলার বিষয়টি স্পষ্ট করা হয়েছে। তাদের খবরে বলা হয়, আজ ভোরে দক্ষিণ বৈরুতের দুটি স্থানে ইসরায়েল হামলা চালায়। দুটি স্থানই পড়েছে দাহিয়েহ এলাকায়। এলাকাটি হিজবুল্লাহর শক্তঘাঁটি হিসেবে পরিচিত।

ইসরায়েলি সামরিক বাহিনী আরও জানায়, তারা দক্ষিণ লেবাননেও হামলা চালিয়েছে। এ হামলায় হিজবুল্লাহর তিন যোদ্ধা নিহত হয়েছেন। এ ছাড়া এই এলাকায় ইসরায়েলি সেনারা লক্ষ্যবস্তুভিত্তিক অভিযান পরিচালনা করছেন।

এর আগে শনিবার (১৯ অক্টোবর) ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বাসভবনে ড্রোন হামলা চালায় লেবাননের রাজনৈতিক ও সশস্ত্র সংগঠন হিজবুল্লাহ। তবে এ হামলায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। এ ঘটনার পর লেবাননে হামলা জোরদার করেছে ইসরায়েল।

Link copied!