• ঢাকা
  • বুধবার, ১৬ অক্টোবর, ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউস সানি ১৪৪৬

বোমাতঙ্কে ভারতীয় বিমান, ৪৮ ঘণ্টায় ১১ হুমকি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২৪, ০৪:০৮ পিএম
বোমাতঙ্কে ভারতীয় বিমান, ৪৮ ঘণ্টায় ১১ হুমকি
বোমা হামলার হুমকিতে বেঙ্গালুরুগামী আকাসা এয়ার। ছবি: সংগৃহীত

দফায় দফায় বোমা হামলার হুমকি পাচ্ছে ভারতীয় বিমান। গত ৪৮ ঘণ্টায় ১১ দফা হুমকি পেয়েছে ভারতীয় বিমানগুলো। সর্বশেষ বুধবার (১৬ অক্টোবর) ভারতের বেঙ্গালুরুগামী আকাসা এয়ারের একটি ফ্লাইট বোমা হামলার হুমকি পায়। ফলে ফ্লাইটটি দিল্লিতে ফিরে যেতে বাধ্য হয়।

সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, এ নিয়ে গত ৪৮ ঘণ্টায় বিমানে হামলা সংক্রান্ত ১১টি হুমকি দেয়া হয়েছে। এর আগে মঙ্গলবার (১৫ অক্টোবর) বোমা হামলার হুমকি পেয়ে নয়াদিল্লি থেকে সরাসরি শিকাগোগামী এয়ার ইন্ডিয়ার একটি বিমান। পরে সেটি কানাডার ইকালুইট বিমানবন্দরে অবতরণ করে।

তার আগে ভারতের তিনটি আন্তর্জাতিক ফ্লাইটকে বোমা হামলার হুমকি দেয়া হয়। এতে ফ্লাইট চলাচলে চরম ব্যাঘাত সৃষ্টি হয়েছে। নিরাপত্তা নিয়ে গুজব ওঠায় সঙ্গে সঙ্গে ফ্লাইট তিনটিতে তল্লাশি শুরু করে কর্তৃপক্ষ। এ কারণে বিমান তিনটি যথাসময়ে ছেড়ে যেতে পারেনি।

সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়, বিমান তিনটির মধ্যে দুটি ইন্ডিগো এয়ারলাইসের এবং একটি এয়ার ইন্ডিয়ার। ইন্ডিগোর দুটি ফ্লাইটে মোট যাত্রীসংখ্যা ছিল ২৫৮ জন। প্রথম নিরাপত্তা হুমকি আসে এয়ার ইন্ডিয়ার ফ্লাইট এআই-১১৯-এর ওপর। এটি মুম্বাই থেকে নিউ ইয়র্কের জেএফকে বিমানবন্দরে যাওয়ার জন্য নির্ধারিত ছিল।

এনডিটিভি আরও জানায়, গত ৪৮ ঘণ্টায় বিমানে হামলা সংক্রান্ত ১১টি হুমকি দেয়া হয়েছে। এয়ার ইন্ডিয়ার দিল্লি-শিকাগো ফ্লাইট ছাড়াও দাম্মাম-লখনউ ইন্ডিগো ফ্লাইট, অযোধ্যা-বেঙ্গালুরু এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস, দারভাঙ্গা থেকে মুম্বাই যাওয়ার একটি স্পাইসজেট ফ্লাইট, বাগডোগরা থেকে বেঙ্গালুরু যাওয়ার আকাসা এয়ারের ফ্লাইট, অ্যালায়েন্স এয়ারের অমৃতসর-দেরাদুন-দিল্লি ফ্লাইট এবং মাদুরাই থেকে সিঙ্গাপুর যাওয়ার একটি এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস ফ্লাইট মঙ্গলবার বোমা হামলার হুমকি পেয়েছে।

এ নিয়ে বেলা ১১টায় সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক হয়। এর আগে বেসামরিক বিমান পরিবহনমন্ত্রী রাম মোহন নাইডু বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয় এবং ডিজিসিএ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন। সংশ্লিষ্ট সূত্র এনডিটিভিকে জানিয়েছে, বিমানে হামলার হুমকির ঘটনায় কিছু অপরাধীকে চিহ্নিত করা হয়েছে এবং ডার্ক ওয়েবের ওপরও নজর রাখা হচ্ছে।

Link copied!