• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

যুক্তরাষ্ট্রে এমন ঘটনা অবিশ্বাস্য : ট্রাম্প


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১৪, ২০২৪, ০৮:৪৪ এএম
যুক্তরাষ্ট্রে এমন ঘটনা অবিশ্বাস্য : ট্রাম্প
গুলির পর ডোনাল্ড ট্রাম্পকে কানে হাত দিতে দেখা যায়। ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়ায় নির্বাচনী সমাবেশে দেশটির সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ওপর গুলির ঘটনা ঘটেছে। এ ঘটনায় তিনি আহত হয়েছেন। 

হামলার পর দেওয়া প্রথম বক্তব্যে আমেরিকার গোয়েন্দা সংস্থা সিক্রেট সার্ভিস ও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন ট্রাম্প।

নিজের সামাজিক যোগাযোগমাধ্যম ট্রুথ সোশ্যালে দেওয়া এক পোস্টে ট্রাম্প বলেন, দ্রুত প্রতিক্রিয়া দেখানোর জন্য তাদের ধন্যবাদ।

ওই পোস্টে সাবেক মার্কিন প্রেসিডেন্ট লেখেন, “আমি সমাবেশে নিহত ব্যক্তির পরিবারের প্রতি এবং গুরুতর আহত ব্যক্তিদের পরিবারের প্রতি সমবেদনা জানাতে চাই। আমাদের দেশে এমন ঘটনা ঘটতে পারে তা অবিশ্বাস্য।”

তিনি আরও বলেন, “বন্দুকধারী এখন মারা গেছে। তার সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। ঈশ্বর আমেরিকার সহায় হোক।”

সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, স্থানীয় সময় শনিবার (১৩ জুলাই) সন্ধ্যা সোয়া ৬টার দিকে পেনসিলভানিয়ার বাটলারে এই ঘটনা ঘটে।

ঘটনার পর যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা (সিক্রেট সার্ভিস) এক বিবৃতিতে জানিয়েছে, হামলার ঘটনায় বড় ক্ষতি হয়নি, নিরাপদ আছেন ট্রাম্প।

বিবৃতিতে আরও বলা হয়, হামলাকারী সমাবেশস্থলের বাইরে একটি উঁচু স্থান থেকে মঞ্চের দিকে লক্ষ্য করে একাধিক গুলি চালায়। ঘটনার পরপরই সিক্রেট সার্ভিস প্রতিরক্ষামূলক ব্যবস্থা বাস্তবায়ন করেছে। 

নিরাপত্তা বাহিনীর পাল্টাগুলিতে হামলাকারী নিহত হয়েছে। এ ছাড়া গোলাগুলির ঘটনায় সমাবেশে অংশগ্রহণকারী একজন নিহত ও দুজন গুরুতর আহত হয়েছেন। তদন্ত শুরু হয়েছে। আরও তথ্য পাওয়া গেলে প্রকাশ করা হবে।
 

Link copied!