• ঢাকা
  • রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১, ২৬ রবিউল আউয়াল ১৪৪৬

বন্ধুত্ব থাকলে আইএমএফের চেয়ে বেশি টাকা দিতাম : ভারতের প্রতিরক্ষামন্ত্রী


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২৪, ০৬:১৮ পিএম
বন্ধুত্ব থাকলে আইএমএফের চেয়ে বেশি টাকা দিতাম : ভারতের প্রতিরক্ষামন্ত্রী
ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। ছবি : সংগৃহীত

এই মুহূর্তে ভারতের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক থাকলে পাকিস্তানকে আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) চেয়ে বেশি বেলআউট প্যাকেজ দেওয়া হতো বলে মন্তব্য করেছেন দেশটির প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। তিনি বলেছেন, “আমাদের সঙ্গে পাকিস্তানের ভালো বন্ধুত্ব থাকলে আইএমএফের চেয়ে বেশি টাকা দিতাম।”

রোববার (২৯ সেপ্টেম্বর) জম্মু ও কাশ্মীরের বান্দিপুরা জেলায় একটি নির্বাচনী র‌্যালিতে তিনি এসব কথা বলেন।

এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস।

ইন্ডিয়ান এক্সপ্রেসের তথ্যমতে, নির্বাচনী র্যালিতে কথা বলার সময় জম্মু ও কাশ্মীরের জন্য ২০১৪-১৫ সালে নরেন্দ্র মোদি ঘোষিত উন্নয়ন প্যাকেজের কথা উল্লেখ করেন রাজনাথ সিং।

রাজনাথ সিং বলেন, “জম্মু ও কাশ্মীরের উন্নয়নে ২০১৪-১৫ সালে বিশেষ প্যাকেজ ঘোষণা করে মোদিজি, যা এখন ৯০ হাজার কোটি রুপিতে পৌঁছেছে। আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) কাছে পাকিস্তান যে অর্থ চেয়েছে, এটা তার চেয়ে অনেক বেশি।”

ভারত কাশ্মীরের উন্নয়নে অর্থ দিলেও পাকিস্তান ভুল পথে দিচ্ছে বলেও দাবি করেন রাজনাথ।

এ সময় ভারতের সাবেক প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর একটি মন্তব্যের কথা মনে করিয়ে দেন বিজেপির এই নেতা। অটল বিহারী বাজপেয়ী বলেছিলেন, “আমরা বন্ধু বদলাতে পারি, কিন্তু প্রতিবেশী বদলাতে পারি না।”

রাজনাথ সিং বলেন, “আমার পাকিস্তানি বন্ধুরা, আমি আপনাদের বলছি। সম্পর্কের টানাপোড়েন কেন? আমরা তো প্রতিবেশী। সুসম্পর্ক থাকলে আমরা আইএমএফের চেয়ে বেশি টাকা দিতাম তোমাদের।”

Link copied!