• ঢাকা
  • মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০২৪, ২৯ আশ্বিন ১৪৩১, ১১ রবিউস সানি ১৪৪৬

১৯ বছর পর ফ্রিজে মিলল তরুণীর খণ্ডিত হাত ও মাথা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২৪, ০৩:৩৭ পিএম
১৯ বছর পর ফ্রিজে মিলল তরুণীর খণ্ডিত হাত ও মাথা

২০০৫ সালে যুক্তরাষ্ট্রের কলোরাডো অঙ্গরাজ্যে নিখোঁজ হন এক কিশোরী। অবশেষে ১৯ বছর পর একটি ফ্রিজে তার মাথা ও দুই হাত পাওয়া গেছে। তবে, ফ্রিজটি যেই বাড়িতে রয়েছে,  কিছুদিন আগেই সেই বাড়ি বিক্রি হয়। 

ডিএনএ পরীক্ষায় নিশ্চিত হওয়া যায় দেহাংশগুলো কিশোরী আমান্ডা ওভারস্ট্রিটের, ২০০৫ সাল থেকে যে নিখোঁজ ছিল। আমান্ডা বাড়িটির আগের মালিকের মেয়ে ।

এক প্রতিবেদনে মার্কিন সংবাদমাধ্যম নিউ ইয়র্ক টাইমস এ তথ্য জানায়।

শুক্রবার (১১ অক্টোবর) এক বিজ্ঞপ্তিতে মেসা কাউন্টি শেরিফ অফিস দেহাংশের পরিচয় শনাক্তের বিষয়টি জানিয়েছেন। 

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, শহরের এক বাসিন্দা বিনা পয়সায় ফেলে রাখা ফ্রিজটি নেয়ার সুযোগ হাতছাড়া করতে চায়নি। ফ্রিজটি নিজের বাড়ির জন্য আনতে গিয়ে তিনিই এটা আবিষ্কার করেন।

শেরিফ অফিস জানায়, নিখোঁজ হওয়ার সময় ওভারস্ট্রিটের আনুমানিক বয়স ছিল ১৬ বছর। ২০০৫ সালের এপ্রিল থেকে কেউ তাকে দেখেনি। সে ছিল বাড়িটির আগের মালিকের মেয়ে।

ওভারস্ট্রিট হারিয়ে গেছে এ বিষয়ে তখন পরিবারের পক্ষ থেকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়েছে—এমন কোনো প্রমাণও মেলেনি। কিশোরীর নিখোঁজ এবং একে ঘিরে ডালপালা মেলা রহস্যভেদে তদন্ত চালানো হচ্ছে বলেও জানায় শেরিফের কার্যালয়।

ওভারস্ট্রিটের অন্তর্ধান সম্পর্কে আরও তথ্য সংগ্রহ করতে মেসা কাউন্টি শেরিফ অফিসের সঙ্গে যোগাযোগ করে সিএনএন।

এর আগে কর্তৃপক্ষ বলেছিল, তারা বিশ্বাস করে যে এ আবিষ্কারটি একটি ‘বিচ্ছিন্ন ঘটনা’ এবং এলাকাবাসীর জন্য কোনো ক্রমাগত হুমকি ছিল না।

শেরিফের কার্যালয় মৃত্যুর কারণ চিহ্নিত করা সম্ভব হয়েছে কি না তা প্রকাশ করেনি।

এদিকে সিএনএনের সহযোগী সংস্থা কেজেসিটি সূত্রে জানা গেছে, একজন প্রতিবেশী নিখোঁজ হওয়ার আগে ওভারস্ট্রিটকে স্কুলের দিকে হেঁটে যেতে দেখেছিলেন।

জেমসন পেরেজ নামের ওই ভদ্রলোক বলেন, “শেষবার আমরা ছোট মেয়েটিকে যখন দেখেছিলাম তখন সে স্কুলে যাচ্ছিল।”

তিনি আবিষ্কৃত দেহাংশ সম্পর্কে বলেন, “আমরা চিন্তা করছিলাম এটা কে হতে পারে? একসময় ভাবতে শুরু করি, সেই ছোট্ট মেয়েটিকেই পাওয়া গেল না তো ওখানে (ফ্রিজে)?”

আন্তর্জাতিক বিভাগের আরো খবর

Link copied!