• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ড. মুহাম্মদ ইউনূসকে যে বার্তা দিলেন এরদোয়ান-পত্নী


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৯, ২০২৪, ০৯:৩৮ এএম
ড. মুহাম্মদ ইউনূসকে যে বার্তা দিলেন এরদোয়ান-পত্নী
তুরস্কের ফার্স্ট লেডি অ্যামিন এরদোয়ান। ছবি : সংগৃহীত

বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান হিসেবে দায়িত্ব গ্রহণের পর ড. মুহাম্মদ ইউনূসকে অভিনন্দন জানিয়েছেন তুরস্কের ফার্স্ট লেডি অ্যামিন এরদোয়ান। বৃহস্পতিবার (৮ আগস্ট) রাতে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে শপথ গ্রহণ করেন মুহাম্মদ ইউনূস। এরপরই তার উদ্দেশ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি অভিনন্দন বার্তা পোস্ট করেন এরদোয়ান-পত্নী অ্যামিন।

অভিনন্দন বার্তার শুরুতেই জাতিসংঘের উপদেষ্টা বোর্ডে ড. ইউনূসের অবদানের কথা উল্লেখ করেন অ্যামিন। তিনি ওই বোর্ডে চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। ড. ইউনূসকে ধন্যবাদ জানিয়ে এক্স মাধ্যমে অ্যামিন লিখেছেন, “আমি বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে মুহাম্মদ ইউনূসের নতুন পদে সাফল্য কামনা করছি। বাংলাদেশে ড. ইউনূসের মূল্যবান সেবা সমাজের সব অংশকে আশা ও শান্তি দেবে।”

তিনি আরও লিখেছেন, “এই উপলক্ষে, আমি বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ এবং ভ্রাতৃপ্রতিম জনগণকে তাদের সমৃদ্ধি এবং মঙ্গলের জন্য আমার আন্তরিক শুভেচ্ছা জানাই।”

নোবেল বিজয়ী অর্থনীতিবিদ মুহাম্মদ ইউনূস ছাত্র বিক্ষোভের মধ্য দিয়ে শেখ হাসিনার সরকারের পতন হলে বাংলাদেশে অন্তর্বর্তীকালীন সরকারের নেতৃত্বে শপথ নেন।

Link copied!