• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ইসরায়েলকে বয়কটের আহ্বান এরদোয়ানের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৪, ০১:৫৮ পিএম
ইসরায়েলকে বয়কটের আহ্বান এরদোয়ানের
তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। ছবি : সংগৃহীত

ফিলিস্তিনিদের প্রতি সমর্থন পুনর্ব্যক্ত এবং ইসরায়েলকে বয়কটের ডাক দিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। সোমবার (১৬ সেম্পেম্বর) সামাজিক যোগাযোগমাধ্যম এক্স (পূর্বের টুইটার) অ্যাকাউন্টে একটি ভিডিও শেয়ার করেছেন এরদোয়ান। সেখানে তিনি ফিলিস্তিনিদের প্রতি স্থায়ী সমর্থন এবং ইসরাইলকে বয়কটের গুরুত্ব সম্পর্কে আলোচনা করেছেন।

এরদোয়ান বলেন, “তুরস্ক সব সময় ফিলিস্তিনিদের প্রতিরোধ আন্দোলনকে সমর্থন করবে। আমরা আমাদের শব্দচয়ন, আমাদের কথা, আমাদের প্রার্থনা, আমাদের মানবিক সহায়তা এবং আমাদের সব সম্পদের মাধ্যমে ফিলিস্তিনি ভাইবোনদের পাশে আছি। ইসরাইলকে বয়কট আমাদের শক্তি যোগায়। নবী মুসার মতো, আমরা মিথ্যাকে অস্বীকার করি। ‘না’ বলুন, একটি অবস্থান নিন; ইসরাইলকে বয়কট আমাদের সম্পদ ধরে রাখতে সহায়তা করবে।”

এরদোয়ানের এই বার্তা পুনরায় পোস্ট করেছেন প্রেসিডেন্সিয়াল কমিউনিকেশন ডিরেক্টর ফাহরেতিন আলতুন, যিনি ইসরাইলের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছেন। আলতুন বলেন, “তুরস্ক হিসেবে আমরা ফিলিস্তিনি ভাইবোনদের অধিকার রক্ষার জন্য কাজ চালিয়ে যাব, ইসরায়েলের অনাচার বন্ধ করতে আমরা প্রয়োজনীয় সব পদক্ষেপ নেব। যতক্ষণ না ফিলিস্তিন স্বাধীনতা লাভ করে, ততক্ষণ পর্যন্ত আমরা আমাদের প্রচেষ্টা অব্যাহত রাখব।”

Link copied!