• ঢাকা
  • মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ৬ কার্তিক ১৪৩১, ১৮ রবিউস সানি ১৪৪৬

ইসরায়েলের প্রধানমন্ত্রীর বাড়িতে ড্রোন হামলা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২৪, ০২:৩৭ পিএম
ইসরায়েলের প্রধানমন্ত্রীর বাড়িতে ড্রোন হামলা
ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ও তার বাড়ি। ছবি : সংগৃহীত

ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বাড়িতে শক্তিশালী ড্রোন হামলা চালিয়েছে লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। শুক্রবার (১৮ অক্টোবর) তেল আবিবের উত্তরে কাসারিয়া এলাকায় ওই বাসভবনে ড্রোনটি আঘাত আনে।

শনিবার (১৯ অক্টোবর) পৃথক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে আল-জাজিরা ও টাইমস অব ইসরায়েল। এ ছাড়া নেতানিয়াহুর কার্যালয় থেকে এক সংক্ষিপ্ত বিবৃতিতে এই তথ্য জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়, তেল আবিবের উত্তরে সিজারিয়ায় অবস্থিত নেতানিয়াহুর ব্যক্তিগত বাসভবনে ড্রোন হামলা হয়েছে। শুক্রবার সকালে লেবানন থেকে এই ড্রোন হামলা চালানো হয়।

বিবৃতিতে আরও বলা হয়, হামলার সময় নেতানিয়াহু ও তার পরিবারের কোনো সদস্য ওই বাসভবনে ছিলেন না। ফলে এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

এদিকে শনিবার সকালে লেবানন থেকে পরিচালিত আরও দুটি ড্রোন ভূপাতিত করেছে ইসরায়েলের বিমান প্রতিরক্ষা বাহিনী। এসব ড্রোন শনাক্তের পর তেল আবিবে সাইরেন বেজে ওঠে।

গত বছরের ৭ অক্টোবর অবরুদ্ধ গাজা উপত্যকা থেকে ইসরায়েল অভিমুখে হাজার হাজার রকেট ছুড়ে মুক্তিকামী ফিলিস্তিনিদের সশস্ত্র সংগঠন হামাস। এতে ইসরায়েলে এক হাজার ৪০০ জন নিহত হয়েছেন। এরপর থেকে অবরুদ্ধ গাজা উপত্যকায় চালানো নিপীড়ন আরও জোরালো করে ইসরায়েলি বাহিনী। সেদিনের পর থেকে চালানো সামরিক অভিযানে প্রাণ হারিয়েছে ৪০ হাজারের বেশি ফিলিস্তিনি, আহত ৯০ হাজারেরও বেশি। হতাহতদের বেশিরভাগই বেসামরিক।

গাজায় ইসরায়েলি অভিযান শুরুর পর থেকে একাধিকবার লেবানন সীমান্তে সহিংসতার ঘটনা ঘটেছে। দুই দেশই সীমান্ত থেকে বেসামরিক নাগরিকদের সরিয়ে নিয়েছে। লেবাননের উত্তরাঞ্চলীয় সীমান্তের নিয়ন্ত্রণ হিজবুল্লাহর কাছে। ইসরায়েলের সঙ্গে সংঘাতে এখন পর্যন্ত শতাধিক যোদ্ধা নিহত হয়েছেন। তবে এখন সীমান্তবর্তী এলাকা ছাপিয়ে এবার পরস্পরের সীমান্ত থেকে মূল ভূখণ্ডের বেশ ভেতরে হামলা চালানো শুরু করেছে দুই দেশ। এতে করে ক্রমেই বেড়ে চলছে নিহতের সংখ্যা।

Link copied!