• ঢাকা
  • মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০২৪, ২৯ আশ্বিন ১৪৩১, ১১ রবিউস সানি ১৪৪৬

ক্যানসার সারার তরিকা বললেন উত্তর প্রদেশের মন্ত্রী


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২৪, ০৯:৪৩ এএম
ক্যানসার সারার তরিকা বললেন উত্তর প্রদেশের মন্ত্রী
ঞ্জয় সিং গাংওয়ার। তিনি আরও বলেছেন, গরুর সেবাযত্ন করলে ১০ দিনের মধ্যে উচ্চ রক্ত

ক্যানসারের রোগীরা গোয়ালঘর পরিষ্কার করলে এবং সেখানে শুয়ে থাকলে প্রাণঘাতী এই রোগ থেকে মুক্তি পাওয়া যেতে পারে বলে মন্তব্য করেছেন ভারতের উত্তর প্রদেশ রাজ্যের মন্ত্রী সঞ্জয় সিং গাংওয়ার। তিনি আরও বলেছেন, গরুর সেবাযত্ন করলে ১০ দিনের মধ্যে উচ্চ রক্তচাপের রোগীরা ওষুধ গ্রহণ অর্ধেকে কমিয়ে আনতে পারবেন।

রোববার (১৩ অক্টোবর) উত্তর প্রদেশে নিজের নির্বাচনী এলাকা পিলিভিত শহরে একটি গোশালার উদ্বোধন করতে গিয়ে এসব কথা বলেন সঞ্জয় সিং। তিনি রাজ্যের আখ উন্নয়নবিষয়ক মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন।

অনুষ্ঠানে সঞ্জয় সিং বলেন, ‘যদি উচ্চ রক্তচাপের কোনো রোগী থাকেন...তাহলে গরুও আছে। ওই ব্যক্তির প্রতিদিন সকাল-সন্ধ্যায় গরুর পিঠে হাত বুলিয়ে আদর এবং সেটির সেবাযত্ন করা উচিত। এতে আগে যদি ওই ব্যক্তি রক্তচাপের জন্য ২০ মিলিগ্রাম ওষুধ নিতেন, ১০ দিনের মধ্যে তা কমে ১০ মিলিগ্রামে চলে আসবে। এটি পরীক্ষিত বিষয়।’ 

উত্তর প্রদেশে এই মন্ত্রী আরও বলেন, ‘যদি কোনো ক্যানসারের রোগী গোয়ালঘর পরিষ্কার করেন এবং সেখানে শুয়ে থাকেন, তাহলে ক্যানসারও সেরে যেতে পারে। আর আপনি যদি গোবরে আগুন দেন, তাহলে (উৎপন্ন ধোঁয়ায়) মশা থেকে মুক্তি পাবেন। তাই বলা যায়, গরু থেকে যা পাওয়া যায়, এমন সবকিছুই কোনো না কোনোভাবে কাজে লাগে।’

উদ্বোধনী অনুষ্ঠানে ওই বক্তৃতার পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সঞ্জয় সিং। সেখানে তিনি বলেন, বিবাহবার্ষিকী ও সন্তানদের জন্মদিন গোশালায় উদ্‌যাপন করতে লোকজনের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি। একই সঙ্গে সবাইকে পশুখাদ্য দান করতে উৎসাহ দিয়েছেন।

আন্তর্জাতিক বিভাগের আরো খবর

Link copied!