• ঢাকা
  • বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬

ভবনে ভয়াবহ আগুন, নিহত ৪১


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১২, ২০২৪, ০২:৪৭ পিএম
ভবনে ভয়াবহ আগুন, নিহত ৪১
ছবি : সংগৃহীত

কুয়েতের দক্ষিণাঞ্চলের মাঙ্গাফ শহরের একটি ভবনে অগ্নিকাণ্ডে কমপক্ষে ৪১ জনের মৃত্যু হয়েছে। বুধবার (১২ জুন) দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। 

কুয়েতের স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, আগুনে অর্ধশতাধিক আহত হয়েছেন। তাদের মধ্যে অনেকের অবস্থা গুরুতর। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আগুনে দগ্ধ ব্যক্তিদের যথাযথ চিকিৎসাসেবা দিতে মেডিকেল টিম তাদের সর্বোচ্চ চেষ্টা করছে বলে জানিয়েছে কুয়েত সরকার। কুয়েতে বর্তমানে বহু প্রবাসী বাংলাদেশি কর্মরত আছেন। এ দুর্ঘটনায় কোনো বাংলাদেশি হতাহত হয়েছেন কি না, সে বিষয়টি এখনো নিশ্চিত হওয়া যায়নি।

ক্রিমিনাল এভিডেন্সের মহাপরিচালক মেজর জেনারেল ইদ রাশেদ হামাদ বলেছেন, স্থানীয় সময় সকাল ৬টার দিকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটনাটি কর্তৃপক্ষকে জানানো হয়েছে। যে ভবনটিতে আগুন লেগেছে সেটি মূলত শ্রমিকদের জন্য ব্যবহার করা হতো। সেখানে প্রচুর সংখ্যক শ্রমিকও ছিল।

ইদ রাশেদ হামাদ আরও জানান, কয়েক ডজন লোককে উদ্ধার করা হয়েছে। তবে আগুনের ধোঁয়ায় শ্বাস নিতে না পারায় অনেকের মৃত্যু হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী শেখ ফাহদ আল ইউসেফ ঘটনাটিকে সত্যিকারের বিপর্যয় হিসেবে বর্ণনা করেছেন।

Link copied!