• ঢাকা
  • মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ৬ কার্তিক ১৪৩১, ১৮ রবিউস সানি ১৪৪৬

গাজায় ইসরায়েলি হামলায় নিহত ৭৩


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২০, ২০২৪, ০৮:৫৬ এএম
গাজায় ইসরায়েলি হামলায় নিহত ৭৩

ফিলিস্তিনের উত্তর গাজার বেইত লাহিয়ায় দখলদার ইসরাইলি বাহিনীর হামলায় আরও ৭৩ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। হামলায় অনেকে আহত হয়েছেন। অনেকে ধ্বংসাবশেষের নিচে এখনো আটকে আছেন।

গাজায় শনিবার গভীর রাত পর্যন্ত বোমা হামলা চালিয়েছে ইসরায়েল। রোববার (২০ অক্টোবর) সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

হামাসের রাজনৈতিক ব্যুরোর সদস্য খলিল আল-হাইয়া জানিয়েছেন, উত্তর গাজার বেইত লাহিয়ায় ইসরাইলি হামলার পর শনিবার (১৯ অক্টোবর) সন্ধ্যায় কমপক্ষে ৭৩ জন নিহত হয়েছেন।

ইসরায়েল বলেছে, তারা হতাহতের সংখ্যা খতিয়ে দেখছে। হামাস সরকার হতাহতের যে পরিসংখ্যান দিয়েছে, তা ‘অতিরঞ্জিত’ বলে মনে করে ইসরায়েল। ইসরায়েলের সামরিক বাহিনীর কাছে থাকা তথ্যের সঙ্গে এই পরিসংখ্যান মেলে না বলেও জানিয়েছে দেশটি। গাজায় ইন্দোনেশীয় একটি হাসপাতালে ইসরায়েলি সেনাদের প্রচণ্ড গোলাগুলির খবরের পরেই এই হামলার ঘটনা ঘটল।

গাজার স্বাস্থ্য কর্মকর্তারা বলছেন, বেত লাহিয়াতে যোগাযোগব্যবস্থা ও ইন্টারনেট সেবা বিঘ্নিত হওয়ায় উদ্ধারকাজ ব্যাহত হচ্ছে।

ফিলিস্তিনের সংবাদ সংস্থা ওয়াফা বলছে, হামলায় আবাসিক একটি এলাকা পুরোপুরি ধ্বংস হয়েছে। ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী বিবিসিকে বলেছে, তারা হামাসের সন্ত্রাসী লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে। বেসামরিক লোকদের সম্ভাব্য ক্ষতি এড়াতে সব চেষ্টা চালিয়ে যাচ্ছে।  

Link copied!