• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

বাইডেনের কুকুরের কামড়ে আহত সিক্রেট সার্ভিসের ৭ এজেন্ট


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২৬, ২০২৩, ০৩:২৬ পিএম
বাইডেনের কুকুরের কামড়ে আহত সিক্রেট সার্ভিসের ৭ এজেন্ট

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের পালিত কুকুর চার মাসের মধ্যে সাতজন সিক্রেট সার্ভিস এজেন্টকে কামড় দিয়েছে। যার মধ্যে একজন গুরুতর আহত হয়ে হাসপাতালেও ভর্তি হয়েছেন। দেশটির কনজারভেটিভ অ্যাক্টিভিস্টরা অভ্যন্তরীণ ই-মেইলে এ তথ্য জানিয়েছে। হোয়াইট হাউসে বাইডেন যেসব প্রাণী পালন করেন, তার মধ্যে কুকুর আতঙ্ক দ্বিতীয় অবস্থানে রয়েছে।

সংবাদমাধ্যম আরটি এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। এতে বলা হয়, সবচেয়ে ভয়াবহ ঘটনাটি ঘটেছিল গত নভেম্বরে। সে সময় এক বছর বয়সী জার্মান শেফার্ড প্রজাতির কুকুর ‘কমান্ডার’ একজন এজেন্টকে কামড় দিয়ে হাত এবং উরুতে গভীর ক্ষতের সৃষ্টি করেছিল।

কনজারভেটিভ ওয়াচডগ গ্রুপ ‘জুডিশিয়াল ওয়াচ’ মঙ্গলবার জানিয়েছে, এই আক্রমণের সময় ওই এজেন্ট নিজেকে রক্ষা করতে একটি স্টিলের বস্তুর ভেতরে আশ্রয় নিতে বাধ্য হয়েছিল। পরে হোয়াইট হাউসের চিকিৎসকের কার্যালয় তাকে একটি স্থানীয় হাসপাতালে পাঠিয়েছিল। আক্রমণের পর তিন দিন তিনি দায়িত্ব পালন থেকে বিরত ছিলেন।

ওই এজেন্টের বন্ধু ও তার আহত সহকর্মীকে নিয়ে দুই দিন পরে লিখেছিলেন, কী তামাশা...যদি এটি তাদের কুকুর না হয় তবে তাকে ইতিমধ্যেই বের করে দেওয়া যেত। পাগল কুকুরটির মুখবন্ধ করা দরকার।

কমান্ডার আরও ছয়জনকে আক্রমণ করেছে। এক সপ্তাহ পরে অন্য একজন অফিসারকে পায়ে কামড় দেয়, পরের মাসে একজন এজেন্টের হাতের চামড়া তুলে নিয়েছিল এবং জানুয়ারিতে বাইডেনের একজন প্রযুক্তিবিদের পিঠে কামড় বসিয়েছিল।

Link copied!