• ঢাকা
  • বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬

১২ দেশের কূটনীতিকের গাড়িবহরে বোমা হামলা, নিহত ১


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২৪, ০২:৫৯ পিএম
১২ দেশের কূটনীতিকের গাড়িবহরে বোমা হামলা, নিহত ১
ঘটনাস্থল। ছবি : সংগৃহীত

পাকিস্তানে বিদেশি কূটনীতিকদের গাড়িবহরে হামলার ঘটনা ঘটেছে। এতে এক পুলিশ কর্মকর্তা নিহত ও আহত হয়েছেন আরও তিনজন। ওই গাড়িবহরে ১২ দেশের কূটনীতিক থাকলেও তাদের কিছু হয়নি। এখনো কোনো গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি।

রোববার (২২ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে পাকিস্তানের সংবাদমাধ্যম ডন।

নিহত পুলিশ কনস্টেবলের নাম বোরহান। আহতরা হলেন পুলিশের উপপরিদর্শক সার জামিন, কনস্টেবল হাবিব গুল ও আমানুল্লাহ।

এ ছাড়া গাড়িবহরে ছিলেন ইন্দোনেশিয়া, ইথিওপিয়া, পর্তুগাল, কাজাখস্তান, বসনিয়া ও হার্জেগোভিনা, জিম্বাবুয়ে, রুয়ান্ডা, তুর্কমেনিস্তান, ভিয়েতনাম, ইরান, রাশিয়া ও তাজিকিস্তানের কূটনীতিকরা। তারা সবাই নিরাপদে ইসলামাবাদে ফিরে আসেন। কূটনীতিকরা পর্যটন, হস্তশিল্প ও রত্নশিল্পের প্রচারের জন্য স্থানীয় চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি আয়োজিত একটি শীর্ষ সম্মেলনে যোগ দিতে সেখানে যাচ্ছিলেন।

ডনের তথ্যমতে, রোববার আফগানিস্তানের সীমান্তবর্তী খাইবার পাখতুনখাওয়া প্রদেশের একটি পর্যটন এলাকায় ভ্রমণ করছিলেন কূটনীতিকরা। গাড়িবহরটি সোয়াত জেলার মালাম জাব্বায় পর্যটন স্পট এবং পাহাড়ি রাস্তা অতিক্রম করার সময় হামলার শিকার হয়।

সোয়াত জেলা পুলিশ অফিসার (ডিপিও) জাহিদুল্লাহ খান জানান, গাড়িবহরের সামনে থাকা-পুলিশ স্কোয়াডের গাড়িকে ইম্প্রোভাইজড বিস্ফোরক ডিভাইস দিয়ে হামলা চালানো হয়। তাৎক্ষণিকভাবে এতে এক পুলিশ সদস্য নিহত এবং আরও তিনজন আহত হন।

এই হামলার নিন্দা জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ও প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি।

Link copied!