• ঢাকা
  • শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১, ৮ রবিউল আউয়াল ১৪৪৬

ডাকাতের সন্ধানে গিয়ে ১১ পুলিশ সদস্য নিহত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৩, ২০২৪, ০৯:১৮ এএম
ডাকাতের সন্ধানে গিয়ে ১১ পুলিশ সদস্য নিহত
পেশোয়ারে পুলিশের টহলফাইল ছবি: রয়টার্স

বন্দুকধারীদের হামলায় অন্তত ১১ পুলিশ সদস্য নিহত হয়েছেন পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে। এ ঘটনায় আহত হয়েছেন আরও সাতজন। বৃহস্পতিবার (২২ আগস্ট) প্রদেশের রহিম ইয়ার খান এলাকার কাচা শহরে এ হামলা চালানো হয়। কারা এ হামলা চালিয়েছে তা জানা যায়নি।
পুলিশ জানিয়েছে, ডাকাতের সন্ধানে রহিম ইয়ার খান এলাকার মরুভূমিতে টহল দিচ্ছিলেন ওই পুলিশ সদস্যরা। এ সময় তাদের ওপর হামলা চালানো হয়। হামলাকারীরা রকেটচালিত গ্রেনেডও ব্যবহার করেছে। ধারণা করা হচ্ছে, তারা ডাকাত, কোনো সশস্ত্র গোষ্ঠী সদস্য নয়।
পাকিস্তানের দক্ষিণাঞ্চলে পাঞ্জাব ও সিন্ধু প্রদেশে ডাকাত দমনে প্রায়ই অভিযান চালায় দেশটির নিরাপত্তা বাহিনী। এই ডাকাতেরা গ্রাম ও জঙ্গল এলাকায় গা ঢাকা দিয়ে থাকে। অপহরণ করে প্রায়ই তারা মুক্তিপণ আদায় করে। গত কয়েক মাসেও এই ডাকাতেরা পুলিশের ওপর হামলা চালিয়েছে। এতে বেশ কয়েকজন পুলিশ সদস্য নিহত হয়েছেন।
গত কয়েক বছরে পাকিস্তানে সশস্ত্র গোষ্ঠীর হামলা বেড়েছে। তবে একক কোনো হামলায় এত সংখ্যক পুলিশ সদস্য নিহত হওয়ার ঘটনা বিরল। বৃহস্পতিবারের হামলার পর পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ এক বিবৃতিতে জড়িতদের বিরুদ্ধে ‘দ্রুত ও কার্যকর পদক্ষেপ’ গ্রহণের আহ্বান জানিয়েছেন।
এদিকে বৃহস্পতিবার পাঞ্জাবে একটি স্কুলবাসে হামলা চালিয়েছে বন্দুকধারীরা। এতে দুই শিশু নিহত এবং ছয়জন আহত হন। ওই হামলার দায়ও কেউ স্বীকার করেনি। তবে স্থানীয় একজন পুলিশ কর্মকর্তা বার্তা সংস্থা এপিকে জানিয়েছেন, ওই বাসের চালককে লক্ষ্য করেই হামলাটি চালানো হয়েছিল বলে মনে করা হচ্ছে। শত্রুতা থেকে এই হামলা চালানো হতে পারে।
 

Link copied!