• ঢাকা
  • বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয় পরিষদ থেকে পদত্যাগ করছেন ইমরান খান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১১, ২০২২, ০৪:২২ পিএম
জাতীয় পরিষদ থেকে পদত্যাগ করছেন ইমরান খান
ছবি : জিও নিউজ

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী নির্বাচনের আগে জাতীয় পরিষদের সদস্য পদ থেকে পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছেন সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। ইমরানের দল তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) সংসদীয় দলের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে।

সোমবার (১১ এপ্রিল) কয়েকটি সূত্রের বরাত দিয়ে এ খবর জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজ।

ইমরান খানকে উদ্ধৃত করে সূত্র বলছে, কোনো অবস্থাতেই বিধানসভায় বসতে নারাজ ইমরান। যারা পাকিস্তানে ‘ডাকাতি’ করেছে ও যারা ‘বিদেশি শক্তি’ দ্বারা আমদানিকৃত তাদের সঙ্গে পিটিআই বিধানসভায় বসবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন ইমরান খান।

ইমরানের বরাতে সূত্র বলছে, “দেশ চালাতে তারা যেসব প্রতিষ্ঠান মিলে সরকার গঠন করছে, আমরা তাদের চাপে রাখতে এই সিদ্ধান্ত নিয়েছি।”

তবে সংসদীয় দলের বেশির ভাগ সদস্য পদত্যাগ না করতে ইমরানের সিদ্ধান্তের বিরোধিতা করেছিলেন বলে জানা গেছে। পদত্যাগ না করে পিটিআই বিরোধীদের কঠোরভাবে মোকাবেলা করা উচিত বলে পরামর্শ দেন অনেক সদস্য।

স্বেচ্ছায় কোনো সদস্য পদত্যাগ না করলে তাকে ‘বাধ্য’ করার ইঙ্গিত দেন ইমরান খান। তিনি বলেন, “যদি কোনো সংসদ সদস্য পদত্যাগ না করেন, তবে তিনিই হবেন প্রথম সংসদ সদস্য যিনি পদত্যাগ করবেন।”

এদিকে ইমরান খানের বিদায়ে পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে এগিয়ে আছেন পিএমএল-এন সভাপতি শেহবাজ শরিফ। সব ঠিক থাকলে সোমবার (১১ এপ্রিল) পাকিস্তানের ২৩তম প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হতে পারেন তিনি।

Link copied!