• ঢাকা
  • বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ২০ রবিউস সানি ১৪৪৬

পিটিআই সাংসদদের গণপদত্যাগ শুরু


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১১, ২০২২, ০৫:০৯ পিএম
পিটিআই সাংসদদের গণপদত্যাগ শুরু

পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী নির্বাচন বয়কট করেছে ইমরান খানের দল তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। এছাড়া জাতীয় পরিষদ থেকে গণপদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন পিটিআই সংসদ সদস্যরা। ইতোমধ্যে দলটির সদস্যরা পার্লামেন্ট থেকে পদত্যাগ শুরু করেছেন।

সোমবার (১১ এপ্রিল) পিটিআই-এর সংসদীয় কমিটির বৈঠক শেষে এসব কথা জানান সাবেক তথ্যমন্ত্রী ও পিটিআই নেতা ফাওয়াদ চৌধুরী।

বৈঠকের পরে এক ভিডিও বার্তায় পাকিস্তানের সাবেক তথ্যমন্ত্রী ফাওয়াদ বলেন, “প্রধানমন্ত্রী নির্বাচনে অংশ নেবে না পিটিআই। তারা এই নির্বাচনে অংশ নিয়ে বিদেশি অর্থায়নে ‘আমদানি’ করা সরকারকে বৈধতা দিবে না। পিটিআই চেয়ারম্যান ইমরান খান এই সিদ্ধান্ত নিয়েছেন।”

তিনি জানান, বিধানসভা থেকে গণপদত্যাগ করার সিদ্ধান্ত নিয়ে দলের সদস্যদের মধ্যে মতপার্থক্য ছিল। কিন্তু সংসদীয় দল ইমরানকে এই সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা দিয়েছে।

সাবেক তথ্যমন্ত্রী ফাওয়াদ আরও বলেন, “সংসদীয় বৈঠকে আইন প্রণেতাদের বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা দেওয়া হয়েছে ইমরান খানকে। ইমরানের নির্দেশনা অনুযায়ী পিটিআই দলের কোনো সদস্য প্রধানমন্ত্রী নির্বাচনে ভোট দেবে না। নির্বাচনের পরে পিটিআই সাংসদরা জাতীয় পরিষদের স্পিকারের কাছে তাদের পদত্যাগপত্র পাঠাবেন।”

জিও নিউজ বলছে, যদিও ইতোমধ্যেই পদত্যাগ শুরু করেছেন ইমরানের দলের সংসদ সদস্যরা। পিটিআই দলের ৮ জন সাংসদের পদত্যাগপত্র সামনে এসেছে।

পিটিআই দলের যেসব সাংসদ পদত্যাগপত্র জমা দিয়েছেন- হাম্মাদ আজহার, ফররুখ হাবিব, আলী জাইদি, মুরাদ সাঈদ, শিরিন মাজারি, শাফকাত মাহমুদ, আলী আমিন গন্ডাপুর ও আলী মোহাম্মদ খান।

এদিকে ইমরান খানের বিদায়ে পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে এগিয়ে আছেন পিএমএল-এন সভাপতি শেহবাজ শরীফ। সব ঠিক থাকলে সোমবার (১১ এপ্রিল) পাকিস্তানের ২৩তম প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হতে পারেন তিনি।

এ বিষয়ে পিটিআই চেয়ারম্যান ইমরান খান দাবি করেন, পিএমএল-এন দলের প্রধান শেহবাজ শরীফের বিরুদ্ধে দুটি মেগা দুর্নীতির মামলা রয়েছে। তাকে পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত করা ‘দেশের জন্য সবচেয়ে বড় অপমান’ হবে।

Link copied!