• ঢাকা
  • শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

অরিজিতের নাম ধরে নারীর চিৎকার, কী হয়েছিল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৪, ০৩:৪০ পিএম
অরিজিতের নাম ধরে নারীর চিৎকার, কী হয়েছিল
সংগীতশিল্পী অরিজিৎ সিং। ছবি: সংগৃহীত

এই মুহূর্তে গানের জগতে যিনি সবচেয়ে বেশি চর্চিত তিনি হলেন অরিজিৎ সিং। তার কণ্ঠে যে মা সরস্বতী বিরাজমান তা কিন্তু আমরা সবাই জানি। তার সুর, তার গান পুরো জগত কে করেছে পাগল। তার গাওয়া দুঃখের গান যেমন শুনলে মানুষের চোখ ভিজে যায় তেমনি তার রোমান্টিক গান শুনলে মানুষের মন নেচে ওঠে। 

শুধু যে তিনি গানের জন্যই প্রতিটি মানুষের কাছে প্রিয় হয়ে উঠেছেন তা কিন্তু নয়। তিনি তার নম্র ব্যক্তিত্ব এবং সরল জীবনযাপনের জন্যও পরিচিত। কেন সবার মন জিতে নেন গায়ক অরিজিৎ সিং, তার প্রমাণ আবারও টের পাওয়া গেল। ব্রিটেনের কনসার্টে এবার অরিজিৎ যা করেছেন তা খুব কম শিল্পীরাই করে থাকেন। মঞ্চ থেকেই রীতিমতো মাথা নিচু করে ক্ষমাপ্রার্থী হলেন গায়ক। সেই ভিডিও এখন ভাইরাল সামাজিক মাধ্যমে।

ভারতীয় গণমাধ্যমের খবর, অরিজিৎ এর কনসার্টে এক নারী শ্রোতাকে গলা ধরে ধাক্কা দিচ্ছেন এক নিরাপত্তারক্ষী। আর সেই নারী অরিজিতের নাম ধরে চিৎকার করছেন। ওই ভিডিওটিতে দেখা যায়, এমন দৃশ্য দেখে হঠাৎই গান থামিয়ে দেন গায়ক। তারপর নিরাপত্তারক্ষীকে জানান, এরকম করা একেবারেই উচিত নয়।

তবে এখানেই শেষ নয়। অরিজিৎ সেই নারী শ্রোতার কাছে ক্ষমা চেয়ে বলেন, ‍‍‘আমি দুঃখিত। আপনার সঙ্গে এটা মোটেই উচিত হয়নি। আমি যদি ওখানে থাকতাম, তাহলে কিছুতেই এমনটা হতে দিতাম না।‍‍’

আর জি কাণ্ডে তিলোত্তমার বিচার চেয়ে গান বেঁধেছিলেন অরিজিৎ সিং। সেই গান হয়ে ওঠে আন্দোলনের গান। রাত দখলে জনসাধারণ রাস্তায় নেমে, সেই গানেই কণ্ঠ ছাড়েন। এর আগে সেই গান গাওয়ারই অনুরোধ এসেছিল এক লন্ডনবাসীর কাছ থেকে।

সামাজিক মাধ্যমে আরও একটি ভিডিও ভাইরাল হয়েছিল। যেখানে দেখা যায়, লন্ডনের কনসার্টে একটার পর একটা গান গাইছেন অরিজিৎ সিং। হঠাৎই দর্শকের মধ্যে থেকে গায়কের কাছে ‍‍`আর কবে‍‍` গানটি গাওয়ার অনুরোধ করে এক ভক্ত। সঙ্গে সঙ্গে অরিজিতের উত্তর, ‍‘ভাই এটা এসবের জায়গা নয়। মানুষ এখানে আমার গান শুনতে এসেছেন। এটা আমার কাজ। আমি কাজ করছি। আর ওই গান আমার শিল্প। এটা সঠিক সময় নয় এই গান গাওয়ার। তুমি যদি সত্যিই প্রতিবাদ করতে চাও, যাও কলকাতায় যাও।‍’

Link copied!