• ঢাকা
  • রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

শুটিং চলাকালীন কেন ‘টাইটানিক’ ছাড়ার সিদ্ধান্ত নেন কেট


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২৪, ০৫:৩৬ পিএম
শুটিং চলাকালীন কেন ‘টাইটানিক’ ছাড়ার সিদ্ধান্ত নেন কেট
কেট উইন্সলেট। ছবি: সংগৃহীত

হলিউডের অন্যতম জনপ্রিয় ও ব্যবসা সফল সিনেমা ‘টাইটানিক’। ১৯৯৭ সালে মুক্তি প্রাপ্ত এই সিনেমায় নায়কের চরিত্রে ছিলেন লিওনার্দো ডিক্যাপ্রিও এবং নায়িকার চরিত্রে অভিনয় করেছিলেন কেট উইন্সলেট। ছবিতে তাদের প্রেমের গল্প আজও দর্শক মনে গেঁথে আছে।

‘টাইটানিক’ সিনেমা এখনও সুপারহিটের তকমা দখল করে রেখেছে। অনবদ্য অভিনয়ের কারণে প্রশংসিত হন সিনেমাতে নায়িকার চরিত্রে অভিনয় করা কেট উইন্সলেট। তবে তিনি সিনেমার মাঝপথে এটি ছাড়তে চেয়েছিলেন। ছিল যুক্তিসংগত কারণও। এক সাক্ষাৎকারে তিনি সেই গল্প বলেন।

জানা গেছে, বিশ্বখ্যাত এই সিনেমা অভিনয় করতে চাননি কেট। কারণ তার শারীরিক সমস্যা হয়ে গিয়েছিল অনেক বেশি। লসঅ্যাঞ্জেলস টাইমসকে দেয়া পুরানো এক সাক্ষাৎকারে কেট জানান, ‘টাইটানিক’র শুটিং চলাকালীন প্রচণ্ড ঠান্ডায় আক্রান্ত ছিলেন তিনি। সেই অবস্থায় শুটিংয়ে তাকে দীর্ঘ সময় পানিতে ডুবে থাকতে হয়েছিল। যার ফলে তিনি ইনফ্লুয়েঞ্জায় ও নিউমোনিয়ার মত রোগে আক্রান্ত হয়েছিলেন। যা তাকে জীবন-মৃত্যুর সন্নিকটে নিয়ে গিয়েছিল!

অভিনেত্রী আরও জানান, শুটিং সেটে কেটকে একটি ওয়েটস্যুটও পরতে বলা হয়েছিল। কিন্তু তিনি সেটি পরতে অস্বীকৃতি জানান এবং সিনেমা ছেড়ে দেয়ার সিদ্ধান্তও নিয়েছিলেন। কিন্তু পরবর্তীতে নির্মাতা জেমস ক্যামেরনের কথা রেখেছিলেন কেট। তিনি সিনেমাটি ছাড়েননি।
‘টাইটানিক’ সিনেমাটি পৃথিবীর সবচেয়ে সফল চলচ্চিত্রগুলোর একটি। এই সিনেমাটি প্রযোজনা করেছিল টুয়েন্টিথ সেঞ্চুরি ফক্স এবং পরিচালনা করেছিল জেমস ক্যামেরন। টাইটানিকের সবচেয়ে বড় দুটি অর্জন হচ্ছে: ১৪টির মধ্যে ১১টি ক্ষেত্রেই একাডেমি পুরস্কার জিতে নেয়া এবং সর্বকালের সবচেয়ে বেশি উপার্জন করা। টাইটানিক মোট ২.১৮৭ বিলিয়ন মার্কিন ডলার আয় করেছে। 

Link copied!