• ঢাকা
  • বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

‘যেখানে অন্যায় সেখানেই প্রতিবাদ করতে হবে’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৩০, ২০২৪, ০২:৫৯ পিএম
‘যেখানে অন্যায় সেখানেই প্রতিবাদ করতে হবে’
রাফিয়াত রশিদ মিথিলা। ছবি। সংগৃহীত

যেখানে অন্যায় দেখবেন সেখানেই প্রতিবাদ করতে হবে বলে মন্তব্য করেছেন জনপ্রিয় টিভি মুখ রাফিয়াত রশিদ মিথিলা। কোটা সংস্কার আন্দোলন নিয়ে গণমাধ্যমে কথা বলতে গিয়ে তিনি এ কথা বলেন।

কোটা সংস্কার আন্দোলনে সোচ্চার ছিলেন এই অভিনেত্রী, শিক্ষার্থীদের পাশে থেকে রাজপথে আন্দোলন করতে দেখা গেছে তাকে।

কোটা সংস্কার আন্দোলনে যুক্ত থাকা নিয়ে মিথিলা বলেন, ‘ যখন কোনো অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করা হয়, তখন আমাদের সংহতি জানানো দরকার। যার পরিবারের সদস্য মারা গেছেন, তারাই অনুভব করছেন কতটা কষ্ট হচ্ছে, কত কী হারিয়েছেন। তাদের এই বেদনা সারাজীবন থেকে যাবে। এসব হত্যা যখন দেখেছি, মানবিক বিবেচনা থেকেই সোচ্চার হয়েছি। মূল আন্দোলনটা করেছেন শিক্ষার্থীরাই। ধন্যবাদ ও ভালোবাসা পাওয়ার কৃতিত্ব তাদের। আমরা সমর্থন করেছি। চেষ্টা করেছি তাদের পাশে থাকার।‍‍`

গুনী এই অভিনেত্রী বলেন, “অমার শিক্ষাটা হচ্ছে অন্যায় দেখলে প্রতিবাদ করব। আমি দেখেছি অন্যায় হচ্ছে, শিক্ষার্থীদের মারা হচ্ছে, প্রতিবাদ করেছি। আমার মনে হয়, সবারই অন্যায় দেখলে প্রতিবাদ করা উচিত। তাহলেই ভালো কিছু হবে।”

মিথিলে আরও বলেন, “বৈষম্যবিরোধী আন্দোলনে শিক্ষার্থীরা একত্রিত হয়েছিলেন। ধর্ম-বর্ণ নির্বিশেষে রাস্তায় নেমেছিলেন। এটাই হওয়া উচিত। যেখানে অন্যায় সেখানেই প্রতিবাদ করতে হবে। তাহলেই দেশটা সুন্দর হবে।”

নতুন দেশে মিথিলা চাওয়া নিয়ে বলেন,  ‘‘প্রত্যাশা হচ্ছে অন্যায় যেন না হয়। বিনাকারণে মানুষ যেন আর মারা না যায়। ক্ষমতার অপব্যবহার যেন না হয়। সাম্যের দেশ হোক। সবাই যেন সমান অধিকার পাই।”

মিথিলা অভিনীত সবশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‍‍`কাজলরেখা‍‍`। কংকন দাসি চরিত্রে অভিনয় করে দারুণ প্রশংসা কুড়িয়েছেন তিনি। মাস দুয়েক আগে কলকাতায় মুক্তি পেয়েছে তার অভিনীত নতুন সিনেমা ‍‍`অরণ্যর প্রাচীন প্রবাদ‍‍`। এই সিনেমায় অভিনয় করেও ব্যপক প্রশংসিত হয়েছেন।

Link copied!