• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

প্রীতিলতার চরিত্রে অভিনয় প্রসঙ্গে যা বললেন তিশা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২, ২০২৩, ০৭:০২ পিএম
প্রীতিলতার চরিত্রে অভিনয় প্রসঙ্গে যা বললেন তিশা

নুসরাত ইমরোজ তিশা। নাট্য অভিনেত্রী হিসেবেই যিনি বেশি পরিচিত। অসংখ্য নাটকে অভিনয় করেছেন তিনি। সেই হিসেবে সিনেমায় অভিনয় করার সংখ্যা একেবারেই কম, মোটে এক ডজন। তবে সংখ্যায় কম হলেও, বেশ সমৃদ্ধ সেই তালিকা। এই তালিকায় এবার যুক্ত হচ্ছে নতুন নাম, ‘বীরকন্যা প্রীতিলতা’।

নতুন ছবি নিয়ে গণমাধ্যমে কথা বলেছেন তিশা। জানিয়েছেন কী কারণে তিনি এই ছবিতে যুক্ত হয়েছিলেন।

তিশা বলেন, “প্রীতিলতাকে নিয়ে একটি সিনেমা হচ্ছে- এই লাইনটিই একজন অভিনেত্রীর রাজি হওয়ার জন্য যথেষ্ট। আমাকে যখন বলা হয়, ‘ভালোবাসা প্রীতিলতা’ উপন্যাস অবলম্বনে একটি সিনেমা করতে চাচ্ছি, প্রীতিলতার বায়োপিক বানাতে চাচ্ছি। তখন আমার মাথায় আর দ্বিতীয় কিছু আসেনি। তাৎক্ষণিক বলে দিয়েছি, হ্যাঁ আমি অবশ্যই করব। যতটুকু পরিশ্রম করতে হয়, করব।”

প্রীতিলতার চরিত্রে অভিনয় প্রসঙ্গে তিশা বলেন, “প্রীতিলতার মতো চরিত্রে অভিনয় করা আমার কাছে স্বপ্নের মতো মনে হয়। এরকম চরিত্রে অভিনয় করা যেকোনো অভিনেত্রীর জন্যই স্বপ্নের ব্যাপার। সেই সঙ্গে বড় দায়িত্বও। কারণ অনেক কিছু মাথায় রেখে কাজ করতে হয়। যেহেতু কোনো ভিডিও ডকুমেন্ট আমাদের কাছে ছিল না, তাই প্রীতিলতাকে ধারণ করা চ্যালেঞ্জের ছিল। বই পড়ে চরিত্রগুলো আমাদের সবার ধারণ করতে হয়েছে। কতটুকু পেরেছি সেটি দর্শক ভালো বলতে পারবে। তবে আমরা আমাদের তরফ থেকে শতভাগ চেষ্টা করেছি।”

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) মুক্তি পাচ্ছে ‘বীরকন্যা প্রীতিলতা’। এ সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা। তার সঙ্গে অভিনয় করেছেন মনোজ প্রামাণিক, কামরুজ্জামান তপু, ইন্দ্রাণী ঘটক, অমিত রঞ্জন দে, শুভ্র বিশ্বাস, ধর্ম রাজ প্রমুখ।

২০১৯-২০ অর্থবছরের সরকারি অনুদানপ্রাপ্ত ছবিটি পরিচালনার পাশাপাশি প্রযোজনাও করেছেন প্রদীপ ঘোষ। ২০২২ সালের ২৫ নভেম্বর সিনেমাটির মুক্তির তারিখ নির্ধারণ করা হলেও শেষ মুহূর্তে কিছু কারিগরি সংকট দেখা দেওয়ায় এর তারিখ পেছানো হয়। সিনেমাটি সরকারি অনুদানে নির্মিত হয়েছে।

Link copied!