• ঢাকা
  • সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

পূজাকে সামনে রেখে যা বললেন কোয়েল মল্লিক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২৪, ০৫:২৪ পিএম
পূজাকে সামনে রেখে যা বললেন কোয়েল মল্লিক
কোয়েল মল্লিক। ছবি: ফেসবুক থেকে

কলকাতার প্রভাবশালী মল্লিক পরিবারের মেয়ে তিনি। বাবা রঞ্জিত মল্লিক কিংবদন্তি অভিনেতা। বাবার নাম রক্ষা করে তিনিও হয়েছেন সফল অভিনেত্রী। প্রায় দুই দশক ধরে সাফল্যের সঙ্গে কলকাতার বাংলা সিনেমায় কাজ করছেন। তিনি কোয়েল মল্লিক। মায়াবী চাহনি, মিষ্টি হাসি আর অভিনয়ের গুণে নিজেকে অনন্যা রূপে প্রতিষ্ঠিত করেছেন। বিয়ে করে সংসারী হয়েছেন কোয়েল। হয়েছেন সন্তানের মা। 
আরজি কর কাণ্ড নিয়ে থমথমে কলকাতা। চলছে বিচারের দাবি নিয়ে আন্দোলন। এরই মধ্যে আসছে দুর্গাপূজা। আর এই পূজা নিয়ে কথা বললেন কোয়েল মল্লিক। 

অভিনেত্রী বলেন, ‘এ বছর মল্লিক বাড়ির দুর্গাপুজোর ১০০ বছর। কিন্তু এ বারের পরিস্থিতি অন্য বারের মতো নয়। তাই অন্য বারের মতো আনন্দ উদ্‌যাপন হবে না। আরজি কর ঘটনার পরে প্রতিদিন নির্যাতিতার জন্য প্রার্থনা করেছি।’

কোয়েল নারীদের আন্দোলন সনয়ে বলেন, “একটা বিষয় আমার ভাল লেগেছে। এই শহরের প্রতিটি মানুষ অশুভ শক্তির বিরুদ্ধে একজোট হয়ে লড়ছেন। আমাদের ন্যায়বিচার চাই। অনেকেই ধৈর্য রাখতে পারছেন না। কিন্তু বিচারের তো একটা সুনির্দিষ্ট পদ্ধতি রয়েছে। সেটা পেতে গেলে ধৈর্য ধরতে হবে।”

এই অভিনেত্রী বলেন,“এর আগেও বহু ধর্ষণ ও খুনের ঘটনা ঘটেছে। কিন্তু এই ঘটনার নৃশংসতা আমাদের চোখ খুলে দিয়েছে। মায়ের কাছে তাই একটাই প্রার্থনা, এমন যেন আর কখনও না ঘটে।”

কোয়েল বলেন, “এই প্রতিবাদী আন্দোলনে বহু তারকাও নেমেছেন পথে। কিন্তু, তাঁদের নিয়ে নানা কটাক্ষ করা হচ্ছে। কে কী ভাবে প্রতিবাদ করবে, সেটা তাঁর ব্যক্তিগত বিষয়। এমনও দেখেছি, বন্ধু প্রতিবাদ করতে যাচ্ছে, তাই তাঁকে সঙ্গ দিতে আর একজন যাচ্ছেন। এর তো কোনও দরকার নেই। এটা তো কোনও প্রতিযোগিতা নয়। 

এই প্রতিবাদে সৎ থাকাটাই জরুরি। মূল বিষয় থেকে নজর সরে যায়, এমন বহু কিছু ঘটানোর চেষ্টা করা হচ্ছে। আসলে যাঁরা নিজেদের জীবনে সুখী নন বা নিজেকে সর্বক্ষণ আতস কাচের নীচে রাখেন, তাঁরাই অন্যদের ভুল ত্রুটি ধরতে থাকেন। এটা বন্ধ হওয়া দরকার। তাই এ বছর মায়ের কাছে একটাই প্রার্থনা, মানুষের যেন সুবুদ্ধি হয়।”

Link copied!