• ঢাকা
  • মঙ্গলবার, ০১ অক্টোবর, ২০২৪, ১৬ আশ্বিন ১৪৩১, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

কী হয়েছে বেজবাবা সুমনের, ৭ মাসে ১১ বার অস্ত্রোপচার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১, ২০২৪, ১১:৩০ এএম
কী হয়েছে বেজবাবা সুমনের, ৭ মাসে ১১ বার অস্ত্রোপচার

দীর্ঘদিন ধরে অসুস্থ অর্থহীনের বেজিস্ট ও ভোকালিস্ট সাইদুস সালেহীন খালেদ সুমন। তিনি ভক্তদের কাছে ‘বেজবাবা সুমন’ নামেই পরিচিত। প্রায় এক বছর পর কনসার্ট দিয়ে মঞ্চে ফিরছে অর্থহীন ও ‘বেজবাবা’ সুমন। ফিরেই মাইক্রোফোন হাতে এই গায়ক জানান, সাত মাস ধরে তার শারীরিক অবস্থা ভালো না। যে কারণে বেশির ভাগ সময়ই তিনি দেশের বাইরে চিকিৎসাধীন ছিলেন।

শনিবার (২৮ সেপ্টেম্বর) ‘লিজেন্ডস অব দ্য ডিকেড’ শিরোনামের কনসার্টে অংশ নেন এ তারকা। জানান, গত সাত মাসের বেশিরভাগ সময় দেশের বাইরে কেন ছিলেন তিনি!

মাইক্রোফোন হাতে এ বেজিস্ট বলেন, ‘গত ৭ মাসের বেশির ভাগ সময় আমি দেশে ছিলাম না। এ সময় অনেক কিছু ঘটে গেছে। বিপ্লব-গণঅভ্যুত্থান হয়েছে। নতুন এক বাংলাদেশ আমরা পেয়েছি। তবে এ সময়গুলোতে আমার হাসপাতালে শুয়ে কাটাতে হয়েছে। কারণ গত ৭ মাসে আমার শরীরে ১১টি অস্ত্রোপচার হয়েছে। এখন বলা যায়, আপাতত সুস্থ। তাই ফেরা।’

নিজের দল অর্থহীন প্রসঙ্গে সম্প্রতি জানিয়েছিলেন, সুমন অসুস্থ থাকার কারণেই এ কয়েক মাসে কোনো কনসার্টে অংশ নেয়নি দলটি।দীর্ঘদিন ধরে অসুস্থতা যেন কোনোভাবেই ছাড়ছে না সাইদুস সালেহীন সুমনকে। প্রথমে ক্যানসার ধরা দিলেও পরে আরও বেশ জটিলতার মধ্যে থাকতে হয়। সুস্থ হলেও তাঁকে চিকিৎসা চালিয়ে যেতে হয়েছে। ফিরেছিলেন গানে। কিন্তু এর মধ্যেই জুন মাসের শেষের দিকে এই গায়ক আবার ব্যাংকক যান চিকিৎসা নিতে।

বেজবাবা সুমন

অস্ত্রোপচারের জন্য গত জুনের ২৫ তারিখে ব্যাংককে পৌঁছান এই গায়ক। সেখানে ৩ জুলাই এই গায়কের পায়ে দুটি সার্জারি হয়। সেটি নিয়ে তিনি সে সময় ফেসবুক পোস্টে ভক্তদের কাছে দোয়া চেয়ে লিখেছিলেন, ‘আগামীকাল আমার দুই পায়ে দুটি সার্জারি হবে। দুপুর বা বিকেলে আপডেট পাওয়া যাবে। সবাই দোয়া করবেন।’

প্রসঙ্গত, বেশ কয়েক বছর আগে বেজবাবা সুমনের শরীরে চিকিৎসকেরা দুটি টিউমারের অস্তিত্ব পান। পরে জানা যায়, সুমন ক্যানসারে আক্রান্ত। তখন ক্যানসারটি প্রথম ধাপে থাকায়  চিকিৎসায় তিনি সুস্থ হয়ে ওঠেন। ২০১৭ সালে চিকিৎসার পর ব্যাংককের একটি হাসপাতাল থেকে ফিরছিলেন তিনি। এমন সময় হঠাৎ তাঁকে একটি গাড়ি ধাক্কা দেয়। ব্যাংককের ওই দুর্ঘটনায় সুমনের স্পাইনাল কর্ডের ক্ষতি হয়। পরে তাঁকে আবার চিকিৎসা নিতে হয়। ক্যানসার ও স্পাইনাল কর্ডের দীর্ঘ চিকিৎসা শেষে ২০২১ সালে দেশে ফেরেন সুমন। পরিবর্তন করতে হয়েছে তার মেরুদণ্ডের ডিস্ক। আর সার্জারির জন্য গত জুন মাসের ২৫ তারিখে ব্যাংককে গিয়েছিলেন এই গায়ক। সেখানে ৩ জুলাই এই গায়কের পায়ে দুটি সার্জারি হয়েছিল। এখন অবধি তার শরীরের ৩০টির বেশি অস্ত্রোপচার হয়েছে।

Link copied!