• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

‘নিঃস্বার্থভাবে আত্মত্যাগকারী এই প্রজন্মের কাছে আমরা ঋণী’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৬, ২০২৪, ০৪:২৩ পিএম
‘নিঃস্বার্থভাবে আত্মত্যাগকারী এই প্রজন্মের কাছে আমরা ঋণী’
সালমান মুক্তাদির। ছবি: ফেসবুক থেকে

‘নিঃস্বার্থভাবে আত্মত্যাগকারী এই প্রজন্মের কাছে আমরা সবাই ঋণী। বলে মন্তব্য করেছেন অভিনেতা, কনটেন্ট ক্রিয়েটর, মডেল ও ইউটিউবার সালমান মুক্তাদির। সোমবার (৬ আগস্ট) দুপুর ৩টায় ফেসবুক ভেরিফায়েড পেজে এক স্ট্যাটাসে এমন মন্তব্য করেন। এই অভিনেত লেখেন, ‘মহান আল্লাহ এই জেন-জেড (GEN-z) প্রজন্ম দ্বারা আমাদের সবাইকে পৃথিবীর ভয়ংকর ও অমানবিক স্বৈরশাসকের হাত থেকে রক্ষা করেছেন। তারা (জেন-জেড) আমাদের জন্য যারা করেছে, তা বিশ্ব ও অন্যান্য দেশ করতে পারেনি।’আল্লাহ তাদের ওপর অপার রহমত ও আশীর্বাদ বর্ষণ করুক। আর আমি এই জেন-জেডকে সালাম জানাই। আপনারা আমাদের নায়ক।’

সালমান মুক্তাদির আরও  লেখেছেন, ‘অহংকার পতনের মূল। অহংকারী হয়ো না। চোর পালালে আপনি চুরি করার স্বাধীনতা রাখেন না। স্বৈরাচার পালালে আপনি অসভ্য হয়ে যাবেন, এমন কোনো নিয়ম নেই। বাংলাদেশ গরিব, অশিক্ষিত শ্রেণিপেশার মানুষের দেশ এমনটা যেন কেউ বলতে না পারে। সৈনিকের মতো এই জয়কে ভদ্র মানুষের মতো উদযাপন করুন। আপনারা নিজেদের দোষে কেউ ধ্বংস হবেন না। বারবার বললাম।’

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশ নেয়া সাধারণ শিক্ষার্থীদের ওপর আওয়ামী লীগ ও দলটির সহযোগী অঙ্গসংগঠন এবং পুলিশের হামলা ও গুলিতে মৃত্যু হয়েছে কয়েক শতাধিক শিক্ষার্থীর। এমনকি সাধারণ মানুষ ও শিশু মৃত্যুর ঘটনাও ঘটেছে।

গত জুলাইয়ের মাঝামাঝি থেকে শিক্ষার্থীদের ওপর নির্মম হামলা চলতে থাকে। এ অবস্থায় আগস্টে এসে শিক্ষার্থীরা সরকারের পদত্যাগের দাবিতে এক দফা দাবি তুলেন। আর তাদের এই দাবিতে সব শ্রেণি-পেশার মানুষ একাত্মতা পোষণ করেন।

একপর্যায়ে শিক্ষার্থী ও জনতার তোপের মুখে সোমবার (৫ আগস্ট) দুপুর আড়াইটার দিকে পদত্যাগ করে দেশ ছেড়ে পালিয়ে যান শেখ হাসিনা। 

Link copied!