• ঢাকা
  • শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ২ কার্তিক ১৪৩১, ১৪ রবিউস সানি ১৪৪৬

মুক্তির আগেই জওয়ান-এর রেকর্ড ভাঙল বিজয়ের ‘লিও’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২৩, ১২:৪১ পিএম
মুক্তির আগেই জওয়ান-এর রেকর্ড ভাঙল বিজয়ের ‘লিও’
‘জওয়ান’ ও ‘লিও’ সিনেমার দৃশ্য। ছবি: সংগৃহীত

তামিল সুপারস্টার থালাপতি বিজয়ের সিনেমা মানেই যেন বক্স অফিসে ঝড়। আবারও সেই ঝড় তোলার অপেক্ষা করছে তার অভিনীত নতুন সিনেমা ‘লিও’। এবার সেই ঝড়ে তছনছ হয়েছে শাহরুখ খান অভিনীত ‘জওয়ান’ সিনেমার রেকর্ড। 

দি টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে জানানো হয়েছে, বৃহস্পতিবার (১৯ অক্টোবর) মুক্তি পেতে যাচ্ছে লোকেশ কঙ্গরাজ পরিচালিত ‘লিও’ সিনেমা। এ উপলক্ষে ক’দিন আগেই শুরু হয়েছে অগ্রিম টিকেট বিক্রি। সেই অগ্রিম টিকেট বিক্রিতেই শাহরুখের রেকর্ডও ছাড়িয়ে যাওয়ার পথে ‘লিও’। ভারতের পাশাপাশি যুক্তরাষ্ট্রেও সিনেমাটির প্রিমিয়ার শো’র ব্যবস্থা করা হয়েছে। যেখানে একযোগে ১৭৫৫টি স্ক্রিনে প্রদর্শিত হবে ‘লিও’।  সে তুলনায় ‘জওয়ান’ প্রদর্শিত হয়েছিল ১৬০০ স্ক্রিনে। ফলে ভারতের বাইরে শুরুতেই শাহরুখের জওয়ানকে পেছনে ফেলল বিজয়ের লিও।

স্যাকনিল্ক বলছে, মুক্তির প্রথম দুইদিনের অগ্রিম টিকেট বিক্রি বাবদ শুধুমাত্র ভারতেই ‘লিও’ সিনেমাটি আয় করেছে ৭০ কোটি রুপি। যার ভেতর প্রথম দিনের শোয়ের প্রায় ১৮ লক্ষ টিকেট বিক্রি বাবদ ৩৪ কোটি রুপি আয় করেছে সিনেমাটি। যা ইতোমধ্যেই তামিল সিনেমার ইতিহাসে সর্বোচ্চ অগ্রিম টিকিট বিক্রির রেকর্ড।

এর আগে দক্ষিণি সুপারস্টার রজনীকান্তের সুপারহিট সিনেমা ‘জেলার’র দখলে ছিল এই রেকর্ড। সিনেমাটির অগ্রিম টিকিট বিক্রির পরিমাণ ছিল সাড়ে ১৮ কোটি রুপি। সেই রেকর্ডও ভেঙে দিলো আসন্ন ‘লিও’।

অন্যদিকে ভারতজুড়ে মুক্তির প্রথম দিনের অগ্রিম টিকেট বিক্রি বাবদ ‘পাঠান’ এর আয় ছিল ৩২ কোটি ৪৩ লাখ রুপি। যেদিক থেকে এগিয়ে ‘লিও’। তবে ‘জওয়ান’র (৪১ কোটি রুপি) অগ্রিম আয়কে এখনও ছুঁতে পারেনি ‘লিও’। বিশ্লেষকরা মনে করছেন, সেই মাইলফলকও হয়তো ছুঁয়ে ফেলবে সিনেমাটি। 

Link copied!