‘কাজ পেতে টিভির অভিনেত্রীরা সবাই আপস করেছেন’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৫, ২০২৪, ০৫:৩৮ পিএম
‘কাজ পেতে টিভির অভিনেত্রীরা সবাই আপস করেছেন’

ছোট পর্দার  অভিনেত্রী আশা নেগি জানিয়েছেন যে ‘কাজ পেতে টিভির অভিনেত্রীরা সবাই আপস করেছেন’। একজন কো-অর্ডিনেটর তাকে কাজ পাওয়ার জন্য আপস করতে হয় এই কথাটা বুঝিয়ে বারবার তাকে মগজধোলাইয়ের চেষ্টা করেছিলেন। 

ভারতীয় গণমাধ্যেমে দেওয়া এক সাক্ষাৎকারে অভিনেত্রী কাস্টিং কাউচ নিয়ে তার অভিজ্ঞতার কথা বলতে গিয়ে তিনি এ কথা বলেন।

আশ বলেন, ‘প্রথমদিকে কাজ যখন শুরু করি তখন কো-অর্ডিনেটর ছিল। কিন্তু সেই সময়ের কো-অর্ডিনেটর ছাড়াও কিছু লোকজন থাকত, যাদের ওখানে সেইভাবে কোনো কাজ থাকত না। তাই আমি যখন সেটা বুঝতে পারলাম, ওদের সঙ্গে দেখা করা বন্ধ করে দিলাম। আমি খারাপ কিছু হওয়ার আগেই যে বুঝে গিয়েছিলাম, এটা ভাবলে আমার স্বস্তি লাগে। কিন্তু একেবারে শুরু থেকেই তো সব বুঝে যাইনি। কাস্টিং কাউচের এক ব্যক্তি তখন টেলিভিশন, বিনোদন জগৎ ইত্যাদি অনেক বিষয় নিয়ে বহু কথা বলতেন।’

এই অভিনেত্রী বলেন “তখন আমার বয়সও অল্প, ওই ২০-এর আশপাশে। সেভাবে কিছুই জানি না এই জগৎটা সম্পর্কে, তাই খুব স্বাভাবিকভাবেই আমি সব শুনতাম। সেই সময় তিনি প্রায় আমার মগজধোলাই করার চেষ্টা করছিলেন। আমাকে বলেছিলেন যে এটাই হয়, এভাবেই তুমি বড় হবে। ওই ব্যক্তি আমাকে বলেছিলেন, টিভির অভিনেত্রীরা সবাই আপস করেছেন।”

আশা জানান, ওই ব্যক্তি সরাসরি আশাকে কোনো প্রস্তাব দেয়নি বা আপস করার বিষয়ে কিছু বলেনি ঠিকই। কিন্তু আকারে-ইঙ্গিতে ওর উদ্দেশ্য বোঝাতে চেষ্টা করেছিলেন। কিন্তু সেটা থেকে অভিনেত্রী সিদ্ধান্ত নিয়েছিলেন, যদি আপস করেই কাজ পেতে হয়, তবে তিনি এভাবে কাজ করতে বা বিনোদন জগতে তার ক্যারিয়ার গড়তে বিশেষ আগ্রহী নন।”

সেই সময় এই কথা শুনে আশা অনেকটা ভয়ও পেয়েছিলেন। সেই সময় তিনি ‘পবিত্র রিশতা’য় কাজ করতেন। সেই মেগার এক অভিনেতাকে আশা ফোন করে এ ঘটনার কথা জানিয়েও ছিলেন। কিন্তু এই ঘটনায় সেই অভিনেতা আশ্চর্য তো হননি, বরং এটাকে একটি সাধারণ ঘটনা হিসেবে এড়িয়ে গিয়েছিলেন।

এই অভিনেত্রী বলেন, “আমি ওকে বলেছিলাম, যদি এসব করতে হয়, তবে আমি মোটেও আগ্রহী নই। আমার বন্ধু শুধু বলেছিলেন, এসব হয়, এটা স্বাভাবিক। তিনি অবাকও হননি আমার কথা শুনে।”

আশা নেগি জনপ্রিয় টিভি শো ‘পবিত্র রিশতা’য় ‘পূরবী দেশমুখ কির্লোস্কার’-এর চরিত্রে অভিনয় করার জন্য জনপ্রিয়। এ ছাড়া তিনি বেশ কিছু টিভি শো করেছেন। তা ছাড়া অভিনেত্রী গৌরবী কর্মকারের সঙ্গে ওয়েব সিরিজ ‘বারিশ’-এ অভিনয় করেছেন। 

Link copied!