• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬
টিফ ২০২৩

উৎসবের আমেজ নিয়ে ফিরছে টরোন্টোর রাস্তা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২৩, ০৫:০৪ পিএম
উৎসবের আমেজ নিয়ে ফিরছে টরোন্টোর রাস্তা
ছবি: সংগৃহীত

টরোন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের (টিফ) উত্তেজনা ৮ম বারের মতো থিয়েটার থেকে ফেস্টিবল স্ট্রিট ও ডেভিড পেকট স্কয়ারে ছড়িয়ে পড়বে। কানাডার পিটার স্ট্রিট ও ইউনিভার্সিটি অ্যাভিনিউয়ের মাঝের কিং স্ট্রিট ওয়েস্ট দর্শনার্থীদের উন্মুক্ত একটি অভিজ্ঞতা দেবে বলে জানিয়েছে টিফ নিউজ।

ফেস্টিবল স্ট্রিট উদযাপন সেপ্টেম্বরের ৭ তারিখে শুরু হয়ে চলবে ১০ তারিখ পর্যন্ত। এতে থাকছে খাবার দোকান, ছবির তোলার ‍সুযোগ ও ফেস্টিবল স্ট্রিট মিউজিক স্টেজ সংগীতানুষ্ঠান।
এবারের ফেস্টিবল স্ট্রিট মিউজিক স্টেজে গান পরিবেশন করবেন নিকলব্যাক, শো মাদযোজি, দ্য অবরেইজের মতো তারকা সংগীতশিল্পীরা। আর এ বর্ণিল উৎসবে সাধারণ দর্শনার্থীরা বিনামূল্যে প্রবেশাধিকার পাবে।

টরোন্টোর এই বিখ্যাত সড়ক উৎসবের সূচনা হবে ৭ সেপ্টেম্বর ‘এ নাইট অব জ্যাজ’ নামক জ্যাজ গানের অনুষ্ঠানের মাধ্যমে। প্রথম দিন সংগীত পরিবেশন করবেন জ্যাজ কিংবদন্তি ডেভ ইয়াং, থম্পসন এগবো-এগবো ও জ্যাকব চাং কুইনটেট। পরদিন ফেস্টিবল স্ট্রিট মিউজিক স্টেজে উঠবে কানাডার রক ব্যান্ড নিকলব্যাক। 
‘টিফ নেক্সট ওয়েভ ব্লক পার্টি’ হবে ৯ সেপ্টেম্বরে। এদিন দ্য অবরেইজ, জনপ্রিয় নেটফ্লিক্স সিরিজ স্ট্রেঞ্জার থিংসের অভিনেতা এরেক্স পোরাট, শো মাদযোজি ও গ্র্যামি পুরস্কার বিজয়ী জেক্স ব্যান্টউইনি মঞ্চে উঠবেন।
আর এই সড়ক উৎসবের শেষ দিন লুনা এলি, টরোন্টো ড্যান্স থিয়েটার ও ডগ টিয়েলি তাদের পরিবেশনা নিয়ে মঞ্চে উঠবেন। এদিন হিপ হপ সঙ্গীতের ৫০তম বার্ষিকী উদযাপনে, ফেস্টিবল স্ট্রিটে শেষ পরিবেশনা নিয়ে আসবেন ‘গডমাদার’ খ্যাত কানাডিয়ান র‌্যাপ সঙ্গীত শিল্পী মিচি মি।  

টিফের প্রধান নির্বাহী ক্যামেরন বেইলি বলেন, “টিফে এই বছরের ফেস্টিভ্যাল স্ট্রিট উম্মোচন করতে পেরে আমরা রোমাঞ্চিত। উত্সবটিকে হৃদয়ে ধারণ করে, ফেস্টিবল স্ট্রিটে আবারও শিল্প, সংস্কৃতি ও গল্প বলার ভালো লাগা নিয়ে একটি প্রাণবন্ত উদযাপন হবে।”
 

Link copied!