• ঢাকা
  • বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬

‘তোফাজ্জলের শেষ ভাত’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২৪, ০১:৫০ পিএম
‘তোফাজ্জলের শেষ ভাত’
বামে তোফাজ্জল, ডানে নাটকের দৃশ্যে ইমরান। ছবি: সংগৃহীত

কোটা সংস্কার আন্দোলনে ছাত্র-জনতার তোপের মুখে শেখ হাসিনা দেশ ছাড়ার পরপর বিভিন্ন স্থানে গণপিটুনিতে হত্যার একাধিক ঘটনা ঘটেছে। বিষয়টি নিয়ে নড়েচড়ে বসেছে দেশের সাধারণ মানুষ, হচ্ছে প্রতিবাদও। এরই মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম (এফএইচ) হলে তোফাজ্জল হোসেন নামে এক যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় দেশজুড়ে তোলপাড় সৃষ্টি হয়েছে।

ভাত খাইয়ে তোফাজ্জল নামের বহিরাগতকে পিটিয়ে হত্যা করেছে ফজলুল হক মুসলিম হল ছাত্রদের একাংশ। যে অমানবিক ঘটনাটি নজর কেড়েছে প্রায় গোটা দুনিয়ার। হত্যার অভিযোগে দায়ের করা মামলায় বিশ্ববিদ্যালয়ের ছয় শিক্ষার্থী আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

নতুন খবর হলো সেই হতভাগ্য তোফাজ্জলকে নিয়ে এবার নির্মাণ হলো বিশেষ নাটক। খলিলুর রহমান কচির পরিচালনায় নাটকটির নাম ‘তোফাজ্জলের শেষ ভাত’। এরই মধ্যে আফতাবনগরের বিভিন্ন লোকেশনে নাটকটির শুটিং হয়েছে। এখন চলছে সম্পাদনার কাজ। এতে তোফাজ্জলের চরিত্রে অভিনয় করেছেন ‘হা-শো’খ্যাত ইমরান।

‘তোফাজ্জলের শেষ ভাত’ নিয়ে তিনি বলেন, ‘ঘটনাটা জানার পর আমি মানসিকভাবে ভেঙে পড়েছিলাম। একজন নিরাপরাধ মানসিক ভারসাম্যহীন মানুষকে ভাত খাইয়ে কীভাবে ছাত্ররূপী অমানুষরা খুন করতে পারে! মনে হয়েছে আমার পেশাগত দিক থেকে তোফাজ্জলের জন্য কিছু করা উচিত। তাই নাটকটি করেছি।’

শিগগিরই নাটকটি ইমরানের ‘হা-শো’ নামের ইউটিউব চ্যানেলে দেখা যাবে।

Link copied!