• ঢাকা
  • শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

যুক্তরাজ্যের রাজনীতিতে টিকটক তারকা হারিম শাহ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২৪, ০৪:২২ পিএম
যুক্তরাজ্যের রাজনীতিতে টিকটক তারকা হারিম শাহ
টিকটকার হারিম শাহ । ছবি: কোলাজ

যুক্তরাজ্যের রাজনীতিতে যোগ দিয়েছেন পাকিস্তানের বিখ্যাত সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার ও টিকটক তারকা হারিম শাহ। যুক্তরাজ্যের লিবারেল ডেমোক্র্যাটদের পক্ষে প্রচারণা শুরুর মধ্যে দিয়ে দেশটির রাজনীতিতে যোগ দিয়েছেন তিনি । সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে সমসাময়িক বিভিন্ন ইস্যুতে কথা বলার সময় এমনটি জানিয়েছেন তিনি।

পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডেইলি পাকিস্তানের প্রতিবেদন অনুযায়ী, হারিম শাহ আনুষ্ঠানিকভাবে যুক্তরাজ্যের রাজনীতিতে যোগ দিয়েছেন। এমনকি সম্প্রতি নির্বাচনে লিবারেল ডেমোক্র্যাটদের পক্ষে প্রচারণাও চালিয়েছেন।

রাজনীতিতে অভিষেকের ব্যাপারে হারিম শাহ বলেন, ‘আমি যুক্তরাজ্যে লিবারেল ডেমোক্র্যাট রাজনৈতিক দলের জন্য কাজ শুরু করেছি। তারা আমাকে যোগ্য বিবেচনা করে তাদের দলের একটি অংশ করে নিয়েছে এবং এ জন্য আমি তাদের কাছে কৃতজ্ঞ। আমি সবসময় দলটির প্রত্যাশ্যা পূরণের চেষ্টা করব এবং এ দেশে বসবাস করে ইতিবাচক ভূমিকা পালনের চেষ্টা করব।’

এছাড়া এ টিকটক তারকার কিছু বন্ধুও ব্রিটেনে দলটির জন্য কাজ করছে বলে জানিয়েছেন হারিম শাহ। তিনি বলেন, “যুক্তরাজ্যে আমি মেধার ভিত্তিতে এলএলবিতে ভর্তি হয়েছি। আমি পাকিস্তানে স্নাতক শেষ করেছি এবং একজন কুরআনে হাফেজ।”

 

হারিম শাহ  দাবি করেছেন যুক্তরাজ্য সরকার তার এলএলবি পড়ার জন্য সব ফি, আবাসন, জিম এবং বিশ্ববিদ্যালয়ে যাতায়াত খরচ বহন করেছে।
হারিম শাহ পাকিস্তানের একজন জনপ্রিয় সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার। শীর্ষ প্রভাবশালীর তালিকায়ও নাম এসেছে। ইনস্টাগ্রামে বেশ সক্রিয় তিনি। ইনস্টাগ্রামে ৪ লাখ এবং টিকটকে ৬৩ লাখের বেশি ফলোয়ার রয়েছে তার।

হারিমের আসল নাম নাকি ফিজা হুসেন। তবে ইনস্টাগ্রামে নিজের হারিম বিলাল শাহ লিখেছেন তিনি। সোশ্যাল মিডিয়ায় বেশ জনপ্রিয় তার টিকটক ভিডিও। পাকিস্তানে অবশ্য থাকেন না হারিম। 

Link copied!