• ঢাকা
  • বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬

এবারই প্রথম শেখ মণিকে নিয়ে টেলিছবি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ২৬, ২০২৩, ১০:৩৫ এএম
এবারই প্রথম শেখ মণিকে নিয়ে টেলিছবি
‘বিন্দু থেকে বৃত্তে’র পোস্টার উদ্বোধনী অনুষ্ঠান। ছবি: সংগৃহীত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের অন্যতম সদস্য শেখ ফজলুল হক মণি। ইতিহাসে তার গুরুত্বপূর্ণ অবদান থাকলেও সে কথা তরুণ প্রজন্মের অনেকেই জানেন না। কারণ, ইতিহাসের এই সূর্যসন্তানকে নিয়ে সেভাবে কোনো প্রামাণ্যচিত্র, কাহিনিচিত্র, চলচ্চিত্র কিছুই নির্মিত হয়নি। এবারই প্রথম শেখ ফজলুল হক মণিকে নিয়ে নির্মিত হতে যাচ্ছে ৫০ মিনিটের একটি টেলিছবি। এর নাম ‘বিন্দু থেকে বৃত্তে’।

কবি ও গীতিকার সহিদ রাহমানের ‘মহামানবের দেশে’ উপন্যাস অবলম্বনে ও ফ্রেম ফ্যাক্টরীর প্রযোজনায় নির্মিত এই টেলিছবির কাহিনি, গল্প ও চিত্রনাট্য করেছেন সহিদ রাহমান। এটি নির্মান করবেন শাহ নেওয়াজ রিপন।

শেখ ফজলুল হক মণির চরিত্রে অভিনয় করবেন মেধাবী অভিনেতা রওনক হাসান। আরও অভিনয় করবেন তানজিকা আমিন, ডলি জহুর, আরমান পারভেজ মুরাদ, পংকজ মজুমদার, নূর আলম নয়ন প্রমুখ। অচিরেই টেলিছবিটির শুটিং শুরু হবে। আগামী বছর একটি বেসরকারি টিভি চ্যানেলে এটি প্রচার হবে বলে জানিয়েছে প্রযোজনা সংস্থা।

শহিদ শেখ ফজলুল হক মণিকে নতুন করে পরিচয় করিয়ে দেওয়ার কিছু নেই। তিনি শুধু বঙ্গবন্ধুর ভাগ্নেই ছিলেন না। মুজিব বাহিনীর প্রধান, দৈনিক বাংলার বাণীর প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ছিলেন শেখ মণি। ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাত্রিতে ঘাতকের বুলেটে বঙ্গবন্ধুর সঙ্গে তাকেও নৃশংসভাবে হত্যা করা হয়।

Link copied!