যে কারণে মাঝরাস্তায় পোশাক বদলাতেন বিদ্যা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৫, ২০২৪, ০৪:২৩ পিএম
যে কারণে মাঝরাস্তায় পোশাক বদলাতেন বিদ্যা
বিদ্যা বালান। ছবি: কোলাজ

‘আমাদের পক্ষে বিদ্যাকে একটি ভ্যানিটি ভ্যান দেওয়া সম্ভব ছিল না। আবার শুটিং বন্ধ রাখাও সম্ভব ছিল না। খুব অল্প বাজেটে কাজ করছিলাম আমরা। বিদ্যা বালান নিজের গাড়িতেই পোশাক বদলান প্রতিবার। আমরা মাঝরাস্তায় ওর গাড়ি একটা কালো কাপড় দিয়ে ঘিরে দিতাম। তারই মধ্যে তৈরি হয়ে নেমে আসতেন পরের শটের জন্য।’

সম্প্রতি এক সাক্ষাৎকারে বলিউডের বহুল আলোচিত সিনেমা ‘কহানি’র পরিচালক সুজয় ঘোষ জানিয়েছেন এমনই এক তথ্য।

২০১২ সালে ‘কাহানি’ বলিউডে হইচই ফেলে দিয়েছিল। বিদ্যা বালানের কলকাতার সঙ্গে সম্পর্ক অনেক দিনের। গৌতম হালদারের ‘ভাল থেকো’ তাঁর প্রথম ছবি। তার পর ২০০৫ সালে তিনি বলিউডে পা রাখেন ‘পরিণীতা’র পরিচালক প্রদীপ সরকারের হাত ধরে। বাঙালি পরিচালক সুজয়ের ‘কহানি’তে অভিনয় করতে রাজি হয়ে যান বিদ্যা। তত দিনে তিনি কাজ করে ফেলেছেন, ‘পরিণীতা’, ‘পা’, ‘ডার্টি পিকচার’-এর মতো ছবিতে। পেয়েছেন পুরস্কার।

সুজয় বলেন, “আমার ছবিতে কাজ করতে অস্বীকার করতেই পারতেন বিদ্যা। কারণ, তার আগে আমার ছবি ‘আলাদিন’ বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছিল। স্বল্প বাজেটের ছবি। কিন্তু বিদ্যা ঠিক অমিতাভ বচ্চনের মতো ‘মেগাস্টার’, শাহরুখ খানের মতো ‘সুপারস্টার’। এরা প্রত্যেকে নিজেদের কাজের প্রতি দায়বদ্ধ।”

সুজয় এখন কাজ করতে চলেছেন শাহরুখ খানের সঙ্গে। ‘কিং’ ছবিতে বাদশাহর সঙ্গেই দেখা যাবে তার কন্যা সুহানা খানকে। থাকবেন অভিষেক বচ্চনও। শিগগিরই শুরু হতে যাচ্ছে এর শুর্টিং।

এদিকে আসছে বিদ্যা বালান অভিনীত সিনেমা ‘ভুল ভুলাইয়া ৩’। ইতোমধ্যে এর প্রথম ঝলক প্রকাশ হয়েছে সম্প্রতি। যা ব্যাপক আলোচিত হয়েছে।

Link copied!