• ঢাকা
  • শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ২ কার্তিক ১৪৩১, ১৪ রবিউস সানি ১৪৪৬

নেটফ্লিক্সে যে কনটেন্টগুলো দেখা হয়েছে সবচেয়ে বেশি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৪, ২০২৩, ১২:২৫ পিএম
নেটফ্লিক্সে যে কনটেন্টগুলো দেখা হয়েছে সবচেয়ে বেশি
নেটফ্লিক্সে বেশি দেখা কনটেন্ট। ছবি: সংগৃহীত

প্রথমবারের মতো ভিউয়ারশিপ তথ্যের ভিত্তিতে সেরা ১০০০ সিনেমা-সিরিজের তালিকা প্রকাশ করেছে স্ট্রিমিং প্ল্যাটফর্ম নেটফ্লিক্স। ‌‘হোয়াট উই ওয়াচড: আ নেটফ্লিক্স এনগেজমেন্ট রিপোর্ট’ শীর্ষক এই জরিপে উঠে এসেছে সবচেয়ে বেশিবার দেখা কনটেন্টগুলো।

হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে জানানো হয়েছে, এবছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত বছরের প্রথমার্ধের গ্লোবাল ভিউয়ার ডেটা প্রকাশ করেছে নেটফ্লিক্স। এবার থেকে তারা নিয়মিত তালিকা প্রকাশ করবে। প্লাটফর্মটির করা এবারের তালিকায় সবচেয়ে বেশী দেখা কন্টেন্ট হিসেবে নাম এসেছে পলিটিক্যাল থ্রিলার ‘দ্য নাইট এজেন্ট: সিজন ১’ এর।

সংবাদমাধ্যমটি আরও জানায়,  চলতি বছরের প্রথমার্ধে বিশ্বজুড়ে সব থেকে বেশি দেখা হয়েছে ‘দ্য নাইট এজেন্ট: সিজন ১’। মোট ৮১২.১ মিলিয়ন অর্থাৎ ৮০ কোটি ঘণ্টারও বেশি সময় ধরে এই শো দেখেছেন বিশ্বব্যাপী দর্শকেরা। তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে পারিবারিক ড্রামা ‍‍`জিনি অ্যান্ড জর্জিয়া সিজন ২‍‍` এবং দক্ষিণ কোরিয়ার থ্রিলার ড্রামা ‍‍`দ্য গ্লোরি‍‍`।

নেটফ্লিক্সের প্রকাশিত তথ্য অনুযায়ী, মোট ১৮ হাজারেরও বেশি সিনেমা ও শো মিলিয়ে ৫০ হাজার থেকে ১ লক্ষ ঘণ্টা শো দেখেছেন দর্শকরা। নেটফ্লিক্সের ‍‍`হোয়াট উই ওয়াচ‍‍` নামের এই রিপোর্টে মূলত জানুয়ারি থেকে জুনের মধ্যে কন্টেন্টগুলো কত ঘণ্টা দেখা হয়েছে তা প্রকাশ করা হয়েছে।

প্ল্যাটফর্মটির কন্টেন্টের মধ্যে ১০০ বিলিয়ন ঘণ্টার ওপর দেখা হয়েছে ‍‍`ফ্রেন্ডস‍‍`, ‍‍`দ্য অফিস‍‍`, ‍‍`সেইনফেল্ড‍‍`। আর জেনিফার লোপেজ অভিনীত ‍‍`দ্য মাদার‍‍` দেখা হয়েছে মোট ২৪৯ মিলিয়ন ঘণ্টা। বিশ্বজুড়ে নেটফ্লিক্সের ২৫০ মিলিয়ন সাবস্ক্রাইবার রয়েছে। প্লাটফর্মটিতে দেখা কন্টেন্টের শতকরা ৫৫ ভাগ তাদের অরিজিনাল কন্টেন্ট। আর ৪৫ ভাগ লাইসেন্স নেওয়া অন্যান্য কন্টেন্ট।

Link copied!