• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

‘গতবার প্রথম আদালতে গেছে, এবারও তাই করল’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২২, ২০২৪, ১০:১০ এএম
‘গতবার প্রথম আদালতে গেছে, এবারও তাই করল’
নিপুণ ও সোহেল রানা। ছবি : সংগৃহীত

চলচ্চিত্র শিল্পী সমিতি নিয়ে আবারও শুরু হয়েছে আলোচনা। নানামুখী বিতর্কও শুরু হয়েছে। ভোটে হেরে গিয়ে সাবেক সাধারণ সম্পাদক নিপুণ আক্তার রিট করেছেন আদালতে। সেই রিটের কারণে ছয় মাস নির্বাচিত সাধারণ সম্পাদক ডিপজলকে দায়িত্ব পালন থেকে বিরত থাকতে বলেছেন আদালত।

আপাতত এই পদে ডিপজল দায়িত্ব পালন করতে পারবেন না। নিপুণের এমন রিট করা নিয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন বর্ষীয়ান অভিনেতা ও প্রযোজক সোহেল রানা।

সোহেল রানা বলেন, “বারবার শিল্পী সমিতির আদালতের দ্বারস্থ হওয়া শিল্পীদের জন্য লজ্জার। একজনের জন্য সব শিল্পীকেই সেই দায়ভার বহন করতে হচ্ছে। গত নির্বাচনের আগ পর্যন্ত কেউ শিল্পী সমিতির অভ্যন্তরীণ বিষয় নিয়ে আদালতে যায়নি। ছোট ছোট যে সমস্যাগুলো হয়েছে তার সমাধান শিল্পীরাই করেছে। গতবার প্রথম নিপুণ আদালতে গেছে। এবারও তাই করল।”

গতবার তার সঙ্গে প্যানেলের ১১ জন ছিল, এবার তার প্যানেল থেকে নির্বাচিত হওয়া তিনজন কিন্তু ইতিমধ্যে নতুন প্যানেলের সঙ্গে বসে মিটিং করেছে। আগের কমিটির মতো আলাদা থাকেনি। এবার আদালতে যাওয়ার বিষয়টি অকল্পনীয় ব্যাপার, কল্পনাতীত। শিল্পী সমিতির আদালতের দ্বারস্থ হওয়া শিল্পীদের জন্য লজ্জার।’
তিনি আরও বলেন, “নির্বাচনের পর নিপুণ মালা দিয়ে বিজয়ীদের বরণ করে নিয়েছে।

আমিও তাকে বাহবা দিয়েছি। এক মাস না পেরোতেই সে আদালতে গেল। পুরো বিষয়টি আমার বোধগম্য হচ্ছে না। আলোচনায় থাকতেই হয়তো নিপুণ এমনটা করেছে। আদালত যদি সত্যিকার অর্থে সবকিছু বিচার-বিবেচনা করে দেখেন, তাহলে তার অভিযোগ কোনোটাই গ্রহণযোগ্য হওয়ার কথা নয়। আদালতের ওপর আমাদের দৃঢ় আস্থা আছে।”

Link copied!